শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩ জুন, ২০২১ ০১:২১

চাকরি দেওয়ার নামে ভয়ংকর প্রতারণা

নিজস্ব প্রতিবেদক

Google News

সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এরা হলেন আমানত আউটসোর্সিং জিব সার্ভিস অ্যান্ড সাপ্লায়ার্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম, রিলেশনশিপ অফিসার সজিব, জহিরুলের একান্ত সহকারী রাকিবুল বারী, সুজন ভুইয়া, আবদুুল কাদের এবং হারুন অর রশিদ ওরফে সাগর। গত মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

গতকাল রাজধানীর মালিবাগে সিআইডি সদর দফতরে এক সংবাদ সম্মেলনে সংস্থার অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, রেলওয়ে, ব্যাংক, বিমান, কাস্টমস, পদ্মা সেতু, জাহাজ কোম্পানিসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে গ্রেফতারকৃত জহিরুল, সজিব ও রাকিবুল। তারা মিরপুরের ১০নং শাহ আলী প্লাজার ৯ম তলায় চাকচিক্যময় অফিস সাজিয়ে চাকরির নামে প্রতারণা করে আসছিল। আর উচ্চপদস্থ সাবেক সরকারি কর্মকর্তাদের চাকরি ও ব্যবসার প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে গ্রেফতারকৃত সুজন, কাদের ও সাগর। তারা রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় সুসজ্জিত অফিস ভাড়া নেয়। এরপর সাবেক সচিব, অতিরিক্ত সচিব, ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং সমাজের বিত্তশালী ব্যক্তিদের টার্গেট করে। তাদের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে। পরে ফোন করে চাকরি ও ব্যবসার প্রলোভন দেখিয়ে অফিসে আসতে বলে। ভুক্তভোগীরা অফিসে এসে প্রতারকদের প্রলোভনে পড়ে ১০ লাখ থেকে ৪০ লাখ টাকা পর্যন্ত দিয়ে দেয়। একপর্যায়ে প্রতারকরা অফিস ও মোবাইল ফোন বন্ধ করে গা ঢাকা দেন। এই প্রতারক চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান চলছে।