বুধবার, ১৬ জুন, ২০২১ ০০:০০ টা

গ্রেফতার নির্যাতন করে বিএনপিকে ভাঙা যাবে না

নিজস্ব প্রতিবেদক

গ্রেফতার নির্যাতন করে বিএনপিকে ভাঙা যাবে না

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি নেত্রী অ্যাডভোকেট নিপুণ রায়কে গত তিন মাস ধরে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। এভাবে নেতা-কর্মীদের গ্রেফতার-নির্যাতন চালিয়ে বিএনপিকে ভাঙা যাবে না। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে সংগঠনটির সদস্য সচিব নিপুণ রায় চৌধুরীর মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সদস্য মীর সরাফত আলী সপুর সভাপতিত্বে ও আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপি নেত্রী শিরিন সুলতানা, আফরোজা আব্বাস, আবদুস সালাম আজাদ, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, খন্দকার আবু আশফাক, বিলকিস ইসলাম, ফরিদা ইয়াসমীন, আবদুর রহিম, আরিফা সুলতানা রুমা প্রমুখ।

নজরুল ইসলাম খান বলেন, নিপুণ রায়ের প্রতি সরকা যে অন্যায় করেছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে নিপুণকে মুক্তি দেওয়া হোক। সরকার রাজনৈতিক স্বার্থে এখন নানা অপরাধ করছে। আমরা আশা করব, আদালত পবিত্র স্থান। সেখানে অন্তত সে সুবিচার পাবে নিপুণ রায়। অবিলম্বে তাকে জামিনে মুক্তি দেওয়া হোক।

মির্জা আব্বাস বলেন, আমরা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার কথা বলেছি। কিন্তু চোরে না শুনে ধর্মের কাহিনি। আমরা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যেন স্বাভাবিকভাবে দেশে ফিরে আসতে পারেন সেই পরিবেশ চাই। কারাবন্দী নিপুণ রায় চৌধুরীর মুক্তি চাই।

মির্জা আব্বাস বলেন, আমার বার বার একটা কথা মনে হয়, এদেশ সম্ভবত আওয়ামী লীগ চালাচ্ছে না। একটা পুতুল সরকার এদেশে বসা আছে। কারও নির্দেশ মতো কোনো গোষ্ঠী বা সংস্থা নিজেদের গা বাঁচানোর জন্যই এই আওয়ামী লীগ নামক পুতুল সরকারকে টিকিয়ে রেখেছে।

এই বিভাগের আরও খবর