রবিবার, ১ আগস্ট, ২০২১ ০০:০০ টা

গানে গানে মানুষের কথা তুলে ধরেছেন ফকির আলমগীর

ভার্চুয়াল স্মরণানুষ্ঠানে বক্তারা

সাংস্কৃতিক প্রতিবেদক

গণমানুষের গান গেয়েছেন ফকির আলমগীর। তিনি চলে গেলেও নিজের সৃষ্টির মাধ্যমে অগণিত শ্রমজীবী ও সংগীতানুরাগীর হৃদয়ে চির জাগরূক থাকবেন ফকির আলমগীর। বাংলাদেশ গণসংগীত সমন্বয় পরিষদ আয়োজিত ভার্চুয়াল স্মরণসভায় সদ্য প্রয়াত একুশে পদকপ্রাপ্ত এই গণসংগীতশিল্পীকে এভাবেই মূল্যায়ন করলেন বিশিষ্টজনরা। গতকাল রাত সাড়ে ৮টায় সংগঠনটির ফেসবুক পেজে সরাসরি সম্প্রচারিত হয় এই স্মরণানুষ্ঠান। ফকির আলমগীরের স্মৃতিচারণ করে বক্তৃতা করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম প্রমুখ।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট। সব শেষে ফকির আলমগীরের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে সংগীত পরিবেশন করেন আরিফ রহমান।

সংগীতের ভবিষ্যৎ নিয়ে টকশো : সংগীতশিল্পের বর্তমান বাণিজ্যিক অবস্থা ও ভবিষ্যৎ  শিরোনামে অনলাইন টকশোর আয়োজন করে বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় পরিষদের ফেসবুক পেজে যুক্ত হয়ে সংগীতের নানা বিষয় নিয়ে কথা বলেন অডিও প্রযোজনা সংস্থার লেজার ভিশনের চেয়ারম্যান এ কে এম আরিফুর রহমান, ডিজিটাল মার্কেটিং স্পেশালিস্ট জুয়েল মোর্শেদ, সংগীত পরিচালক জে কে মজলিস ও সংগীতশিল্পী সুজিত মোস্তফা। সঞ্চালনায় ছিলেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ড. বিশ্বজিৎ রায়।