শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৫ আগস্ট, ২০২১ ০১:২৯

গার্মেন্ট খুলে দেওয়ার সিদ্ধান্ত ছিল অর্বাচীনমূলক : জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

Google News

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এক দিনের ঘোষণায় গার্মেন্ট খুলে দেওয়ার সিদ্ধান্তটি ছিল অর্বাচীনমূলক। গণপরিবহন চালু না করে ২৪ ঘণ্টার ব্যবধানে গার্মেন্ট চালুর সিদ্ধান্তে মানুষ বিরাট দুর্ভোগে পড়ে। হেঁটে অধিক ভাড়া দিয়ে কষ্ট জর্জরিত হয়ে পরের দিনই শ্রমিকদের কাজে যোগদানের সিদ্ধান্ত ছিল অত্যন্ত অমানবিক। গতকাল দুপুরে ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালের সেমিনার কক্ষে নাগরিক সমাজের এক সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সরকারকে নাগরিক সমাজের দাবি মেনে নেওয়াসহ জনগণকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে ৬ আগস্টের পরিবর্তে ১১ আগস্ট বিকাল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক সমাজের পক্ষে সমাবেশ ও পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন তিনি।

 ভাসানী অনুসারী পরিষদ, নাগরিক ঐক্য, বাংলাদেশ কল্যাণ পার্টি, গণসংহতি বাংলাদেশ, ছাত্র যুব অধিকার পরিষদ, গণফোরাম, বিকল্প ধারা বাংলাদেশ ও মেহনতি জনতা নাগরিক মঞ্চের নেতারা এতে অংশ নেন।

জাফরুল্লাহ চৌধুরী জরুরি ভিত্তিতে সকাল-সন্ধ্যা কাজ করার মাধ্যমে এক সপ্তাহের মধ্যে সব গার্মেন্ট শ্রমিককে করোনার টিকা প্রদানের দাবি জানান। বলেন, অবিলম্বে কলেজ বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পাশাপাশি সব ছাত্র-ছাত্রীকে টিকা প্রদান করা হোক।

এই বিভাগের আরও খবর