মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

বিএনপি-জামায়াতকে সন্ত্রাসী সংগঠন ঘোষণার দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সম্প্রতি বিএনপি-জামায়াত যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়েছে এ অভিযোগ তুলে দল দুটিকে সন্ত্রাসী সংগঠন ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। একই সঙ্গে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। গতকাল বিকালে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে মার্কিন রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও বিশিষ্ট ভাস্করশিল্পী রাশা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদসহ কেন্দ্রীয় নেতারা। অনুষ্ঠান সঞ্চালনা করেন মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে ঢাকার মার্কিন দূতাবাস অভিমুখে পদযাত্রা শুরু করলে শাহবাগ মোড়ে তা আটকে দেয় পুলিশ। পরে সংগঠনের চার সদস্যের প্রতিনিধি দলকে নিয়ে মার্কিন দূতাবাস অভিমুখে নিয়ে যায় পুলিশ। সেখানে আমেরিকার দূতাবাসের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন গুলশান ডিপ্লোমেটিক জোনের পুলিশের ডিসি আশরাফুল ইসলাম।

সমাবেশের ভাস্করশিল্পী রাশা বলেন, ‘বিএনপি-জামায়াত রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে এখন সন্ত্রাসী কর্মকান্ড শুরু করেছে। বিদেশের মাটিতে সন্ত্রাসী কর্মকান্ড সংঘটিত করার মাধ্যমে বিএনপি-জামায়াতের পুরনো রূপ প্রকাশ পেয়েছে। যুক্তরাষ্ট্র সরকারের কাছে দাবি, সন্ত্রাস ও জঙ্গিবাদের মদদদাতা বিএনপি-জামায়াতকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করুন। অন্যথায় এ অপশক্তি বিশ্বে সন্ত্রাসবাদ কায়েম করবে।’

আমিনুল ইসলাম বুলবুল বলেন, ‘প্রতিবছর জাতিসংঘ সম্মেলন নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘের সদর দফতরে অনুষ্ঠিত হয় যা যুক্তরাষ্ট্রের জন্য অত্যন্ত গর্ব ও অহংকারের। সেই জাতিসংঘ সম্মেলনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা পলাতক খুনি আসামি তারেকের নির্দেশে নিউইয়র্কে নাশকতা করেছে। যুক্তরাষ্ট্র সরকারের উচিত বিএনপিকে নিষিদ্ধ করে কালো তালিকাভুক্ত করা। রাজনীতির মাঠে জনগণের কাছে পরাজিত হয়ে বিএনপি-জামায়াত বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার ষড়যন্ত্র করছে। এদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে।’

সর্বশেষ খবর