শিরোনাম
বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

খুলনায় সড়ক সংস্কারে পথচারী-বাসিন্দারা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সড়ক সংস্কারে পথচারী-বাসিন্দারা

খুলনার সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন বাইপাস সংযোগ সড়কটি (এমএ বারী লিংক রোড) সংস্কারের অভাবে চলাচলের অনুুপযোগী হয়ে পড়েছে। বাসস্ট্যান্ড থেকে জয়বাংলা মোড় পর্যন্ত ৩ কিলোমিটার সড়কটি ছোটবড় খানাখন্দে বিপজ্জনক হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতে সড়কে হাঁটুসমান কাদা মাটি জমে থাকে। তখন যানবাহন দূরের কথা, পায়ে হেঁটে চলাচল করাও সম্ভব হয় না। এদিকে দীর্ঘদিন সংস্কারের দাবি তুললেও সেবা সংস্থাগুলোর সমন্বয়হীনতায় সংস্কার কাজ শুরু হয়নি। ফলে এবার ব্যক্তিগত উদ্যোগে সংস্কার কাজ শুরু করেছেন স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী ও পথচারীরা। গতকাল সকালে বাসস্ট্যান্ড থেকে ময়ুর ব্রিজ পর্যন্ত ৭৮০ মিটার সড়ক সংস্কারের কাজ শুরু হয়েছে। ইট-বালু, সুরকি দিয়ে খানাখন্দ ভরাট করে আপাতত যানবাহন চলাচলের উপযোগী করা হচ্ছে।

ওই রোডের ব্যবসায়ী তাকবীর মোটরসের পরিচালক সুমন আহমেদ বলেন, বারবার ধরনা দিলেও সড়কটি সংস্কারে কেউ উদ্যোগ নেয়নি। এতে চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। ব্যবসা-বাণিজ্যেরও চরম ক্ষতি হয়েছে। এ কারণে নিজেদের সমস্যা সমাধানে স্থানীয়রা এগিয়ে এসেছেন।

জানা যায়, বাস টার্মিনাল সংলগ্ন বাইপাস সংযোগ সড়ক নির্মাণ কাজ শেষ হয় ২০১৩ সালের ৩০ জুন। কাজ শেষ হওয়ার কিছুদিন পর কেসিসি ও এলজিইডিকে সড়কটি হস্তান্তর করে কেডিএ (খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ)। সড়কটির মহানগর অংশ রক্ষণাবেক্ষণের দায়িত্ব কেসিসির এবং বাকি অংশ এলজিইডির। কিন্তু কাজটি নিম্নমানের হয়েছে দাবি করে রক্ষণাবেক্ষণে আপত্তি জানাচ্ছে কেসিসি। কেসিসি-কেডিএ সমন্বয়হীনতায় সড়কটি সংস্কারের অভাবে ভোগান্তির শিকার হচ্ছে পথচারী ও স্থানীয় বাসিন্দারা।

সর্বশেষ খবর