রবিবার, ৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
সংক্ষিপ্ত

করোনা নিয়ন্ত্রণ না হলে অর্থনীতির চাকা স্থবির হয়ে যাবে : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণ না হলে দেশের অর্থনীতির চাকা স্থবির হয়ে যাবে, লেখাপড়া, স্বাস্থ্যসেবাসহ উন্নয়ন কর্মকান্ড বন্ধ হয়ে যাবে। আমাদের দেশে করোনায় মৃত্যুর হার একবারেই কমে এসেছে। আমেরিকায় ২ হাজার, রাশিয়ায় ১২০০ থেকে ১৩০০, ইউরোপে ৪০০ থেকে ৫০০ ও ভারতে ২০০ থেকে ৩০০ জন প্রতিদিন করোনায় মারা যাচ্ছে। টিকা নেওয়ার পাশাপাশি সব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা শূন্যের কোঠায় নেমে আসবে। গতকাল দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুর রহমান এতে সভাপতিত্ব করেন।

বর্ধিত সভায় আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সহসভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ ফটো, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আফাজ উদ্দিনসহ অন্য নেতৃবৃন্দ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দলের মনোনীত প্রার্থীর বিরোধিতা করা মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিরোধিতা করা। এদের কোনোভাবেই বরদাশত করা হবে না। দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করতে হবে। প্রার্থী সিলেকটেড হওয়ার পর কোনো ধরনের বিরোধিতা করা যাবে না। সারা দেশে ইউপি নির্বাচন হচ্ছে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনাঝুঁকি বাড়ে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে হবে।

তিনি বলেন, আমাদের রাজনীতির প্রতিপক্ষ আমরা নই। আমাদের রাজনীতির প্রতিপক্ষ স্বাধীনতাবিরোধীরা। এ বিরোধী শক্তি দেশের বিভিন্ন স্থানে তান্ডব চালিয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর