রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ট্রেনের ভাড়া আপাতত বাড়ছে না : রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, তেলের দাম বাড়লেও ট্রেনের ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। রেল একটি সেবামূলক প্রতিষ্ঠান। রেলওয়ের সার্বিক উন্নয়নের মাধ্যমে জনগণকে একটি সহজ ও আরামদায়ক সেবা প্রদানে আমরা অঙ্গীকারবদ্ধ।

দীর্ঘদিন বন্ধ থাকা ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি ফের চালু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কমলাপুর রেলস্টেশনে মন্ত্রী এ কথা জানান। কমলাপুর রেলস্টেশনে উপস্থিত হয়ে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের মাঝে ফুল বিতরণ করে ও গার্ড ব্রেকে ফ্ল্যাগ সিগন্যাল করে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি পুনরায় চালু করেন।

অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, গত ২৬ মার্চ দুষ্কৃতকারীরা ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে কর্তব্যরত স্টেশন মাস্টারের রুম, অপারেটিং রুম, ভিআইপি রুম, প্রধান বুকিং সহকারীর রুম, টিকিট কাউন্টার, প্যানেল বোর্ডসহ সিগন্যালিং যন্ত্রপাতি, পয়েন্টের সিগন্যাল বক্সসহ লেভেল ক্রসিং গেটসহ অন্যান্য স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় রেলওয়ের আড়াই কোটি টাকার ক্ষতি হয়। এরপর থেকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে সব আন্তনগর ট্রেনের যাত্রা বাতিল করা হয়। দীর্ঘ প্রায় আট মাস পর এটি আবার চালু করা হলো। তিনি বলেন, আগে যেভাবে যাত্রাবিরতি ছিল একইভাবে যাত্রাবিরতি করবে ট্রেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর