বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

খুলনায় দুই মামলায় বিএনপির ১৫০ নেতা-কর্মী আসামি, সাতজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পৃথক দুটি মামলা করেছে পুলিশ। জনগণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও দুই দফায় পুলিশের ওপর হামলার অভিযোগে পুলিশ বাদী হয়ে খুলনা থানায় এ মামলা করে। এর মধ্যে একটি মামলায় বিএনপি মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনিসহ ২৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৬০-৭০ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। অপর মামলায় ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় গ্রেফতার করা হয়েছে দুজনকে। গতকাল গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এর আগে সোমবার রাতে খুলনা থানা পুলিশের উপ-পরিদর্শক আলআমিন ও উপ-পরিদর্শক আবু সাদেক বাদী হয়ে এ মামলা করেন। খুলনা থানা অফিসার ইনচার্জ হাসান আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে এ মামলাকে সাজানো, বানোয়াট দাবি করে এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মহানগর বিএনপি। গতকাল দুপুরে বিএনপির কেডি ঘোষ রোড কার্যালয়ে সংবাদ সম্মেলনে নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘আমরা মামলার ভয় পাই না। রাজনৈতিক কর্মী হিসেবে খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে আন্দোলন করছি। চিকিৎসা যদি সরকার না দেয় তাহলে বিএনপি কর্মীরা রাজপথে আরও রক্ত দিয়ে প্রয়োজনে এই সরকারের জুলুমের প্রতিবাদ করবে।’

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি, সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলামসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর