শিরোনাম
শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

শেষ পর্যন্ত সংলাপে অংশ নেবে বিএনপি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি মুখে যাই বলুক, শেষ পর্যন্ত রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে। ইসি গঠনের বিষয়ে বিএনপির কোনো কথা বা আপত্তি থাকলে সেটি চলমান সংলাপে অংশ নিয়ে রাষ্ট্রপতিকে বলে আসতে পারে তারা। যে কথাগুলো তারা রাজপথে বলছে সে কথাগুলো তো রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে বলে আসতে পারে। গতকাল মন্ত্রণালয়ের সভাকক্ষে গণযোগাযোগ অধিদফতর প্রকাশিত ‘জাতির পিতা শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ড. হাছান বলেন, অনেক গণতান্ত্রিক রাষ্ট্র যেখানে বহু বছর ধরে নিরবচ্ছিন্নভাবে চর্চা হচ্ছে, নির্বাচন কমিশন গঠনের আগে সেখানে কোনো সংলাপ করা হয় না। ভারতেও নির্বাচন কমিশন গঠনের আগে কোনো সংলাপ হয় না। গতবারও রাষ্ট্রপতির সংলাপের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছিল। তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি আজ বিশ্বসম্প্রদায়ের কাছে স্বীকৃত এবং দেশ যে এগিয়ে যাচ্ছে তা মানুষের কাছে তুলে ধরা আমাদের গণমাধ্যমের নৈতিক দায়িত্ব। সবসময় খারাপ সংবাদ পরিবেশন করলে মানুষ হতাশাগ্রস্তই হবে এবং হতাশ মানুষ দিয়ে জাতির উন্নয়ন সম্ভব নয়। কোনো নেতিবাচক খবরের যদি সংবাদমূল্য থাকে তবে তা অবশ্যই প্রকাশিত হবে।

কিন্তু একই সঙ্গে আজকে বাংলাদেশ যে পাকিস্তান ও ভারতকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে, সে অগ্রগতির কথাটাও মানুষকে জানানো অত্যন্ত প্রয়োজন।

অনুষ্ঠানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ এবং প্রকল্প পরিচালক দেওয়ান ওমর ফারুক বক্তব্য দেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর