শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

এই মুহূর্তে জাতীয় সরকার দরকার : রব

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জনগণ তাদের নিজেদের সরকার চায়। জনগণ পেশাজীবীদের সরকার চায়, শ্রমজীবীদের সরকার চায়, কৃষকদের সরকার চায়। জনগণ যে রাষ্ট্রের মালিক এর দলিল সে পেতে চায়। গতকাল জাতীয় প্রেস ক্লাবে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : বাংলাদেশের প্রত্যাশা, প্রাপ্তি ও আগামীর চ্যালেঞ্জ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদ এই সভার আয়োজন করে। আয়োজক পরিষদের আহ্বায়ক জাফর মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় বাংলাদেশ গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. অধ্যাপক আসিফ নজরুল, ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ফটো সাংবাদিক শহিদুল ইসলাম কাজল, পেশাজীবী অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

আ স ম রব বলেন, দেশে শান্তি ফিরিয়ে আনতে প্রয়োজন অবিলম্বে জাতীয় সরকার গঠন করা। জাতীয় সরকার না হলে মানুষের ওপর যে নির্যাতন ও অত্যাচার চলেছে, মানুষের মধ্যে যে ক্ষোভ ও ঘৃণা বিরাজ করছে তা দূর হবে না। তাই এই মুহূর্তে দরকার জাতীয় সরকার, জনগণের সরকার।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে তার দল কোনো নির্বাচনে যাবে না। তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে যাওয়ার ইচ্ছাও নেই আমাদের। গণঅধিকার পরিষদ অন্যান্য দল থেকে নীতিগতভাবে ব্যতিক্রম বলে উল্লেখ করেন তিনি।

সর্বশেষ খবর