শিরোনাম
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
সংবাদপত্র হকারদের পাশে বসুন্ধরা

হকার মারা গেলে পরিবার পাবে নগদ ১ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক

হকার মারা গেলে পরিবার পাবে নগদ ১ লাখ টাকা

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর গতকাল তাঁর বাসভবনে সংবাদপত্র হকার্স, এজেন্ট ও পরিবহন সমিতির নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় বক্তব্য দেন -বাংলাদেশ প্রতিদিন

দেশের ১৫ হাজারের বেশি হকারের পাশে থাকার ঘোষণা দিয়েছে শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দুর্ঘটনা-অসুস্থতাসহ যে কোনো বিপদে পাশে থাকা ছাড়াও কোনো হকারের মৃত্যুতে তার পরিবারকে নগদ ১ লাখ টাকা আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। বসুন্ধরা গ্রুপের এ ঘোষণাকে যুগান্তকারী বলে মন্তব্য করেছেন সংবাদপত্র হকার্স, এজেন্ট ও সংবাদপত্র পরিবহন সমিতির নেতারা।

গতকাল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ব্যবস্থাপনা পরিচালকের বাসভবনে এক মতবিনিময় সভায় এসব ঘোষণা দেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর। এর আগে সংবাদপত্র হকার্স, এজেন্ট ও পরিবহন সমিতির নেতারা তাদের বিভিন্ন সমস্যা-বঞ্চনা ও দাবির কথা তুলে ধরেন। এ সময় ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, পত্র-পত্রিকা বিতরণকারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ সংবাদপত্র পরিবহন সমিতির নেতাদের হাতে অনুদানের অর্থ তুলে দেন সায়েম সোবহান আনভীর। সংবাদপত্রের এজেন্ট, হকারসহ পত্রিকার সেবাকর্মীদের পাশে থাকার অঙ্গীকার করে তিনি বলেন, চিকিৎসা সহায়তাসহ যে কোনো প্রয়োজনে সংবাদপত্রসেবী ও হকারদের পাশে থাকবে বসুন্ধরা গ্রুপ। কোনো পত্রিকাসেবী হকারের মৃত্যু হলে ওই পরিবারকে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ১ লাখ টাকা অনুদান দেওয়া হবে। যত দিন বসুন্ধরা গ্রুপ থাকবে তত দিন এ অনুদান চলবে।

হকারদের উদ্দেশে বসুন্ধরা গ্রুপের এমডি বলেন, আপনারা প্রত্যেকেই আমার পরিবারের সদস্যের মতো। আপনারা হাজারো সমস্যা মোকাবিলা ও ঝড়-বৃষ্টি উপেক্ষা করেই মানুষের হাতে পত্রিকা তুলে দেন। তাই যে কোনো প্রয়োজনে আপনাদের পাশে পাবেন আমাকেও। তাঁর এ ঘোষণা শুনে আবেগাপ্লুত রাজধানীতে পত্রিকা বিক্রি করে জীবন চালানো আবদুস সালাম, হানিফ মিয়া, মোহাম্মদ রফিক ও আবেদ আলী। তারা বলেন, ‘এত দিন মনে হতো আমাদের কথা কেউ ভাবে না। এখন মনে হচ্ছে কেউ একজন আমাদের জন্য আছেন। আমাদের বিপদে আপদে পাশে থাকবে বসুন্ধরা গ্রুপ। আল্লাহ বসুন্ধরা গ্রুপের এমডি ও তাঁর পরিবারকে ভালো রাখুক।’ বসুন্ধরা এমডির এ ঘোষণাকে যুগান্তকারী মন্তব্য করে ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আবদুল মান্নান বলেন, দেশের সংবাদপত্রের ইতিহাসে এর আগে কেউ এভাবে হকারদের পাশে দাঁড়ায়নি। বসুন্ধরা এমডির এ ঘোষণায় আজ ১৫ হাজারের বেশি হকারের মনে জায়গা করে নিয়েছেন তিনি। বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক বলেন, এজেন্ট-হকারদের কাজের কোনো মূল্যায়ন নেই। কর্মরত অবস্থায় কোনো হকার মারা গেলেও অসহায় পরিবারটির পাশে দাঁড়ায় না কেউ। তাই বসুন্ধরা গ্রুপের এ ঘোষণায় সারা দেশের হকাররা খুবই আনন্দিত। এখন নিজেদের কাজ আরও ভালোভাবে করার সাহস ও প্রেরণা পাবেন তারা। এ সময় বসুন্ধরা গ্রুপের পাশের থাকার ঘোষণা দিয়ে বাংলাদেশ সংবাদপত্র পরিবহন সমিতির সভাপতি আক্তার হোসেন রিন্টু বলেন, হকারদের বিপদের বন্ধু হয়ে পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। ভবিষ্যতে হকাররাও বসুন্ধরার পাশে থাকবে সব সময়। মতবিনিময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের প্রধান সমন্বয়ক মোহাম্মদ গোলাম, বাংলাদেশ প্রতিদিন সার্কুলেশন বিভাগের প্রধান বিল্লাল হোসেন মন্টু প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর