মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের পীরগঞ্জে ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া নিজ কন্যাকে ধর্ষণের অভিযোগে বাবাকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। গতকাল দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এম আলী আহমেদ এ আদেশ দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত বাবা আবদুল মালেক (৪৯) আদালতে উপস্থিত ছিলেন। যাবজ্জীবন দন্ডাদেশ ছাড়াও আসামিকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়। মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৪ আগস্ট রাতে রংপুরের পীরগঞ্জ উপজেলার আলমপুর ইউনিয়নের ফতেহপুর ফকিরা গ্রামের আবদুল মালেক নিজ বাড়িতে ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ধর্ষণ করেন। এরপর ঘটনাটি কাউকে না জানানোর জন্য ভয় দেখান। পরে একাধিকবার ধর্ষণের চেষ্টা করলে মেয়ে তার মাকে বিষয়টি খুলে বলে। এ ঘটনায় ওই বছরের ১৪ আগস্ট আবদুল মালেককে আসামি করে পীরগঞ্জ থানায় মামলা করেন মেয়েটির মা।

তদন্ত শেষে ২০১৯ সালের ১২ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন তৎকালীন পীরগঞ্জ থানার এসআই দেবাশীষ কুমার রায়। সাক্ষ্যপ্রমাণ শেষে  গতকাল রায় ঘোষণা করেন বিচারক।

বাদীপক্ষের আইনজীবী কাজী মাহফুজুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে তার পড়াশোনা বন্ধ হয়ে গেছে। আসামির ফাঁসির আদেশ আশা করেছিলাম।

সর্বশেষ খবর