শনিবার, ২১ মে, ২০২২ ০০:০০ টা

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব অন্যায়-অনৈতিক

বাম জোটের বিক্ষোভ সমাবেশে বক্তারা

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব অন্যায্য, অন্যায় ও অনৈতিক বলে মন্তব্য করেছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল বিদ্যুতের মূল্যবৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে বাম জোট আয়োজিত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, অযৌক্তিকভাবে বেশি খরচে বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হয়েছে। অনেক বিদ্যুৎ কেন্দ্র বসিয়ে রেখে অহেতুক ভাড়া দেওয়া হচ্ছে। সব রেন্টাল, কুইক রেন্টাল বন্ধ করা হয়নি। বিদ্যুৎ খাতে দুর্নীতি, অপচয়, সিস্টেম লস দূর করা হয়নি। এ অবস্থায় খরচ বেড়েছে বলে যে দাম বাড়ানোর প্রস্তাব করা হয়েছে তা অন্যায্য, অন্যায় ও অনৈতিক।

পল্টন মোড়ে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের সহসাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় সমন্বয়ক মাসুদ রানা, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আবদুল আলী। সভা পরিচালনা করেন সিপিবির কেন্দ্রীয় নেতা ডা. সাজেদুল হক রুবেল।

নেতৃবৃন্দ দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের দাবি জানিয়ে বলেন, অযৌক্তিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য ব্যয়ের টাকা জনগণ দেবে না। জ্বালানি খাতে ভুলনীতি ও দুর্নীতি উৎপাদন খরচ বৃদ্ধির জন্য দায়ী। নেতৃবৃন্দ ভুলনীতি ও দুর্নীতির সঙ্গে জড়িতদের চিহ্নিত ও শাস্তির দাবি জানান।

সর্বশেষ খবর