শিরোনাম
শনিবার, ২৮ মে, ২০২২ ০০:০০ টা

খুলনায় বিএনপির ৮ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপির খুলনা মহানগরী সদস্যসচিব শফিকুল আলম তুহিনসহ ৮ শতাধিক নেতা-কর্মীর নামে খুলনা থানায় মামলা হয়েছে। খুলনা সদর থানা পুলিশের উপপরিদর্শক বিশ্বজিৎ কুমার বাদী হয়ে এ মামলা করেন। এর মধ্যে গ্রেফতার ২৯ জনকে গতকাল জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি ১২ জন নারী নেতা-কর্মীকে জামিন দিয়েছেন আদালত। খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আল আমিন এ রায় দেন।

এদিকে ছাত্রলীগ ও যুবলীগ পুলিশের সহায়তায় বিএনপির সমাবেশে আক্রমণ চালায় বলে অভিযোগ করেছেন নগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা। গতকাল দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, পুলিশ টিয়ার শেল ও গুলি করে সমাবেশস্থলে ত্রাসের রাজত্ব কায়েম করে।

জানা যায়, বৃহস্পতিবার বিকালে কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে মহানগরী ও জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ চলাকালে ছাত্রলীগ, পুলিশ, বিএনপি ও ছাত্রদল সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পিকচার প্যালেস মোড় থেকে বিএনপি অফিস পর্যন্ত ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ ১২৭ রাউন্ড শটগান ও ৪৩ রাউন্ড গ্যাসগানের গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে নগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম তুহিনসহ ৪১ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়। খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান আল মামুন জানান, বিএনপির ইটপাটকেল নিক্ষেপে ১৪ পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় বিএনপির ৯২ জনের নাম উল্লেখসহ ৮ শতাধিক নেতা-কর্মীকে আসামি করে মামলা হয়। নম্বর ৩১ (২৭.০৫.২২)।

নগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা অভিযোগ করেন, কেএমপির অনুমতি নিয়ে সমাবেশ শুরু করা হয়। কিন্তু হঠাৎই ছাত্রলীগ-যুবলীগ, পুলিশ হামলা ও ভাঙচুর চালিয়েছে। এমনকি যারা আহত হয়েছেন তাদের বিভিন্ন হাসপাতাল-ক্লিনিক থেকে আটক করা হচ্ছে। সমাবেশস্থলে ৫০০ চেয়ার ভাঙচুর ও ৪১ নেতা-কর্মীকে মারধর করে আহত করা হয়েছে। বিএনপির সমাবেশে হামলা করে বিএনপির নামেই মামলা করেছে পুলিশ। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা ছাত্রলীগ সভাপতি পারভেজ হাওলাদার সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ছাত্রদল সাধারণ সম্পাদকের অশালীন মন্তব্য ও সারা দেশে শিক্ষাঙ্গনের শিক্ষার পরিবেশ নষ্ট ও সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে নগর ও জেলা ছাত্রলীগের মিছিলে পিকচার প্যালেস মোড়ে হামলা চালায় বিএনপি, যুবদল ও ছাত্রদল। মিছিলটিতে গুলিবর্ষণ, বোমা ও ককটেল নিক্ষেপ ও কাচের বোতল ছোড়া হয়। দায়িত্বরত পুলিশ সদস্যরা বিএনপি নেতা-কর্মীদের নিবৃত করার চেষ্টা করলে বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে ছাত্রলীগ সেখানে এ হামলা প্রতিহত করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর