শনিবার, ২৮ মে, ২০২২ ০০:০০ টা
ময়মনসিংহে বাজুসের নতুন সদস্যবরণ

‘জুয়েলারি ব্যবসায় নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে’

ময়মনসিংহ প্রতিনিধি

‘জুয়েলারি ব্যবসায় নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে’

ময়মনসিংহে বাজুসের নতুন সদস্যবরণ অনুষ্ঠানে বক্তৃতা করছেন প্রধান অতিথি এম এ ওয়াদুদ খান -বাংলাদেশ প্রতিদিন

‘বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে বাংলাদেশে জুয়েলারি ব্যবসায় নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। সভাপতির প্রত্যাশা সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুসের ছাতার নিচে নিয়ে আসা। সবাই ঐক্যবদ্ধ হওয়া। তাহলে সবাই মিলে আমাদের ব্যবসাকে সম্মানের স্থানে নিয়ে যেতে পারব।’ গতকাল বিকালে ময়মনসিংহ মহানগরের হোটেল হেরায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) নতুন সদস্যদের বরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। বর্ণাঢ্য এ আয়োজনে জেলা সদরসহ বিভিন্ন উপজেলার জুয়েলারি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। ঢাকা থেকে উপস্থিত ছিলেন বাজুসের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাজুস ময়মনসিংহ জেলা সভাপতি আলহাজ মালিক মো. হোসেন। প্রধান অতিথির বক্তব্য দেন বাজুসের সাবেক সভাপতি ও চেয়ারম্যান বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ এম এ ওয়াদুদ খান। বিশেষ অতিথি ছিলেন বাজুসের সহসম্পাদক ও ভাইস চেয়ারম্যান বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ মাসুদুর রহমান ও কার্যনির্বাহী সদস্য ও সদস্যসচিব বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপ রিপনুল হাসান। স্বাগত বক্তব্য দেন বাজুস ময়মনসিংহের সাধারণ সম্পাদক চন্দন কুমার ঘোষ। বক্তব্য দেন বাজুস ময়মনসিংহের সহসভাপতি এম এ কবীর। অনুষ্ঠানের শুরুতেই ঢাকার অতিথিদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়। সায়েম সোবহান আনভীরের পক্ষে শুভেচ্ছা স্মারক গ্রহণ করেন বাজুসের উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল। প্রধান অতিথির বক্তব্যে এম এ ওয়াদুদ খান বলেন, জুয়েলারি ব্যবসার সমস্যা সংকটগুলো ধীরে ধীরে দূর হবে। আমাদের ব্যবসার সমন্বয়হীনতা কেটে যাবে। তিনি বলেন, বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীর একজন আলোকিত মানুষ। তিনি কাজ পছন্দ করেন। জুয়েলারি ব্যবসার নেতিবাচক ধারণা তিনি ইতিবাচক ধারণায় রূপ দিতে চান।

তিনি আরও বলেন, সোনা বাংলাদেশের সম্পদ। এ ব্যবসায় জড়িত থেকে আমরা গর্বিত। আমাদের বর্তমান সভাপতি সবাইকে দ্রুত বাজুসের সদস্য হওয়ার আহ্বান জানিয়েছেন। কারণ ভবিষ্যতে সদস্য হওয়া কঠিন হয়ে পড়বে। বাজুস সব সময় তার সদস্যদের পাশে থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে মাসুদুর রহমান বলেন, আজ একটি আনন্দের দিন। নতুন সদস্যদের বরণ করে নেওয়া হচ্ছে। জুয়েলারি ব্যবসায়ীরা আজ এক হচ্ছেন। এ ব্যবসা একটা সম্মানের ব্যবসায় রূপ নিচ্ছে। তিনি বলেন, এ সবই সম্ভব হচ্ছে বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীরের যোগ্য নেতৃত্বের কারণে। সামনের দিনগুলোয় আপনারা অনেক সুখবর পাবেন।

বিশেষ অতিথির বক্তব্যে মো. রিপনুল হাসান বলেন, সভাপতির প্রত্যাশা সব জুয়েলারি ব্যবসায়ীকে এক ছাতার নিচে নিয়ে আসা। তাই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। সভাপতির হাত শক্তিশালী করতে হবে। তাহলে আবার আমরাই শক্তিশালী হব।

বাজুস ময়মনসিংহের সহসভাপতি এম এ কবীর আশাবাদ ব্যক্ত করে বলেন, বর্তমান সভাপতির নেতৃত্বে বাজুস ভবিষ্যতে আরও শক্তিশালী হবে, সভাপতির নির্দেশনায় বাজুস আরও এগিয়ে যাবে।

স্বাগত বক্তব্যে বাজুস ময়মনসিংহের সাধারণ সম্পাদক চন্দন কুমার ঘোষ বলেন, সম্মানিত ও সুযোগ্য বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের সার্বিক দিকনির্দেশনায় আজ আমরা একত্রিত হতে পেরেছি। নতুন সদস্য সংগ্রহে এ জেলা প্রথম স্থান অর্জন করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর