মঙ্গলবার, ৭ জুন, ২০২২ ০০:০০ টা

বিএনপি নেতারা অন্তর্দহনে দগ্ধ হচ্ছেন : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতারা অন্তর্দহনে দগ্ধ হচ্ছেন : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্তে ও নিজস্ব অর্থায়নে পদ্মার বুকে নির্মিত সেতু আমাদের গৌরবের এবং সক্ষমতার প্রতীক। এ সেতু নির্মিত হওয়ায় বিএনপি নেতারা অন্তর্দহনে দগ্ধ হচ্ছেন। গতকাল নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন যে, ‘পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর খালেদা জিয়া করেছেন’। তিনি (ফখরুল) স্বপ্নে দেখেই এমন কাল্পনিক বক্তব্য দিয়েছেন। পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর নিয়ে ফখরুল সাহেবের এ বক্তব্য বছরের সেরা আবিষ্কার। বিএনপি নেতারা ইদানীং এমন অনেক দিবাস্বপ্ন দেখছেন, এটিও সেই দিবাস্বপ্নেরই অংশ। ‘মিথ্যাচার বিএনপির ধর্ম এটা সবাই জানে’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তবে দিনে দুপুরে নির্জলা মিথ্যাচারের একটি নতুন রেকর্ড। মাওয়া ও পদ্মার অন্য প্রান্তে ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন বেগম জিয়া, মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাঁর কাছে জানতে চেয়ে বলেন, কবে, কখন এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সেই ভিত্তিপ্রস্তরের ছবি দেখতে চাই।

ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে শেখ হাসিনাই ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, যা ইতিহাসের অংশ। তখনকার গণমাধ্যমে খবর প্রকাশিত এবং এ সেতুর ভিত্তিপ্রস্তরের ছবিও পত্রপত্রিকায় প্রকাশিত হয়। যা এখনো সংগৃহীত আছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা যা বলছেন তাতে মনে হয় কয়েকদিন পরে হয়তো বলবেন পদ্মা সেতু জিয়াউর রহমানের স্বপ্ন।

পদ্মা সেতু নিয়ে বিএনপির অতীত ষড়যন্ত্র, অব্যাহত মিথ্যাচার এবং গুজব এ সেতুর নির্মাণকে কোনোভাবেই বন্ধ করতে পারেনি জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপি নিজেরা তো কিছুই করেননি। এখন দেশের উন্নয়নে তাদের গাত্রদাহ হয়। পদ্মা সেতুকে ঘিরে তাদের নানা অপপ্রচারের সঙ্গে এখন যুক্ত হলো খালেদা জিয়ার ভিত্তিপ্রস্তর উদ্বোধনের রূপকথার গল্প।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর