বুধবার, ৮ জুন, ২০২২ ০০:০০ টা

ঢাবিতে মিছিলে হামলার প্রতিবাদে বিক্ষোভ

ছাত্রদল ও ছাত্র অধিকারের বিবৃতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সীতাকুন্ডে অগ্নিকান্ডের ঘটনায় দায়ীদের গ্রেফতার ও বিচার দাবিতে সমাবেশ-পরবর্তী মিছিলে ‘ছাত্রলীগের হামলা’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বামপন্থি ছাত্র সংগঠনগুলো।  গতকাল দুপুরে মধুর ক্যান্টিনের সামনে থেকে একটি মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার সামনে এক সমাবেশে মিলিত হয় তারা। গত সোমবার সন্ধ্যায় সীতাকুন্ডে অগ্নিকান্ডের ঘটনায় দায়ীদের গ্রেফতার ও বিচার দাবিতে শাহবাগে সমাবেশ শেষে মিছিল নিয়ে টিএসসি আসার পথে ‘ছাত্রলীগের হামলা’র শিকার হওয়ার অভিযোগ করে তারা। এতে বেশ কয়েকজন আহত হওয়ার দাবিও করে সংগঠনগুলো। তবে শাহবাগ থানার পুলিশ জানায়, মিছিলের সময় মোটরসাইকেলকে সাইড দেওয়া নিয়ে কথা কাটাকাটির জেরে এমন ঘটনা ঘটে।

ছাত্রদল ও ছাত্র অধিকারের বিবৃতি : ‘প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর মিছিলে হামলার’ প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে ছাত্রদল ও ছাত্র অধিকার পরিষদ। গতকাল ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক আকতার হোসেন ও সদস্য সচিব আমান উল্লাহ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের সাম্প্রতিক কর্মকান্ডে কোনোভাবেই মনে হয় না যে, ছাত্রলীগ একটি ছাত্র সংগঠন। এটা স্পষ্টই প্রতীয়মাণ যে, ছাত্র সংগঠনের লেবাসে ছাত্রলীগ একটি সন্ত্রাসী সংগঠন। তাই ছাত্রলীগের এই অব্যাহত সন্ত্রাসের বিরুদ্ধে দল-মত নির্বিশেষে সবার ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবি।

অন্যদিকে ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আখতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন বিবৃতিতে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে অস্ত্রের মহড়া দিয়ে ছাত্রলীগ ক্যাম্পাসে একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছে?। সীতাকুন্ডের অগ্নিকান্ডের প্রতিবাদে আহূত মিছিলে হামলা করার মধ্য দিয়ে ছাত্রলীগ প্রমাণ করেছে এই কাঠামোগত সহিংসতা মূলত বর্তমান সরকারেরই ব্যর্থতা?।

সর্বশেষ খবর