মঙ্গলবার, ২৮ জুন, ২০২২ ০০:০০ টা

খুলনায় সৌন্দর্যবর্ধনে ২২টি মোড়ের উন্নয়ন কাজের চুক্তি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা মহানগরীর সৌন্দর্যবর্ধনের জন্য বিভিন্ন সড়কের ২২টি মোড়ের উন্নয়ন কাজের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রায় ১০ কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে এসব মোড়ে সম্প্রসারণসহ রোড মার্কিং, জেব্রা ক্রসিং, রাউন্ড অ্যাবাউট, ফোয়ারা/ ভাস্কর্য নির্মাণ ও আধুনিক ট্রাফিক ব্যবস্থাপনা বাস্তবায়ন করা হবে। মোড়গুলো হচ্ছে- বঙ্গবন্ধু চত্বর (ময়লাপোতা মোড়), সোনাডাঙ্গা থানার মোড়, মেডিকেল কলেজের সামনে, বয়রা বাজার মোড়, বয়রা মহিলা কলেজ মোড়, শিববাড়ি, বৈকালী, গোয়ালখালী, নতুন রাস্তা, দৌলতপুর মহসিন মোড়, রয়্যাল চত্বর, পিটিআই, টুটপাড়া কবরখানা মোড়, শান্তিধাম, পাওয়ার হাউস মোড়, জোড়াগেট মোড়, নূর অপটিক্যাল মোড়, কেসিসি সুপার মার্কেট মোড়, কোর্ট মোড়, সদর থানার মোড়, পিকচার প্যালেস ও ডাকবাংলো মোড়।

জানা যায়, ‘খুলনা সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ রাস্তা উন্নয়ন ও পুনর্বাসন’ প্রকল্পের আওতায় এর মধ্যে ২২টি মোড়ের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধনের কাজ বাস্তবায়নে কেসিসি এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার ডিসিপ্লিনের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, খুলনাকে পরিচ্ছন্ন নান্দনিক শহর হিসেবে গড়ে তোলা হচ্ছে। এক্ষেত্রে সুফল পেতে নাগরিকদের আরও দায়িত্বশীল হতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর