মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২ ০০:০০ টা

এ সরকারের সঙ্গে কোনো সমঝোতা নয় : রিজভী

নিজস্ব প্রতিবেদক

এ সরকারের সঙ্গে কোনো সমঝোতা নয় : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগ সরকারের সঙ্গে কোনো সমঝোতা নয়। তাদের পদত্যাগ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে না। তাই দলীয় সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনেও নির্বাচন সুষ্ঠু হবে না। নির্বাচন তখন সুষ্ঠু হবে যখন নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠন করা হবে। বিএনপি সে লক্ষ্যে আন্দোলন চালিয়ে যাচ্ছে। গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ‘গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন’ নামের একটি সংগঠনের উদ্যোগে বিগত দিনে বিএনপির আন্দোলনে গুম, খুন হওয়া পরিবারগুলোর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, ঢাকা মহানগরী দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু, বিএনপি নেতা আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ বক্তব্য দেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতা ধরে রাখার জন্য ভিন্ন ধরনের নীলনকশা করেছে। অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য ২০১৪ সালে প্রতিদ্বন্দ্বীহীনভাবে নির্বাচন করেছে আওয়ামী লীগ। ২০১৮ সালে মিডনাইট নির্বাচন করেছে। এবার তাদের একটা অন্য ধরনের পরিকল্পনা আছে। এ পরিকল্পনা বাস্তবায়নের ম্যানেজার হচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার।

বিএনপির এই নেতা বলেন, এই নির্বাচন কমিশনার প্রধানমন্ত্রীর একেবারে নিজস্ব ক্রীতদাস হিসেবে কাজ করছেন। ‘নির্বাচনে কেউ তলোয়ার নিয়ে দাঁড়ালে আপনারা রাইফেল নিয়ে দাঁড়াবেন’ সিইসি কাজী হাবিবুল আউয়ালের এমন বক্তব্য সেই দাসত্বেরই প্রমাণ দিচ্ছে। ভোটাররা তো তলোয়ার-রাইফেল নিয়ে যান না। তারা তাদের অধিকারটা প্রতিষ্ঠা করতে চান। সে অধিকারটা হচ্ছে কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট দেবেন। এ নিশ্চয়তা চান ভোটাররা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর