শিরোনাম
শুক্রবার, ১২ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে ৪৮ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে অসচ্ছল ৪৮ রোগীকে বিনামূল্যে চোখের ছানি ও মাংস বৃদ্ধি অপারেশন করা হয়েছে। গতকাল বসুন্ধরা আই হসপিটাল, ভিশন কেয়ার ফাউন্ডেশন ও অধ্যাপক মাহাবুব আহমেদ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে দিনব্যাপী এ ফ্রি ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অধ্যাপক ডা. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. মৌটুসি ইসলাম ও ডা. রুবিনা আক্তার। হাসপাতালে ৩৭ পুরুষ ও ১১ নারী রোগীর অপারেশন করা হয়। এর মধ্যে ৪১ জনের ছানি, চারজনের মাংস বৃদ্ধি এবং তিনজনের নেত্রনালির অপারেশন করা হয়। দীর্ঘদিন চোখের সমস্যায় ভোগা ব্রাহ্মণবাড়িয়ার চিনাই গ্রামের ৬৫ বছর বয়সী ফরিদ মিয়া বলেন, ‘চোখের সমস্যার কারণে ঠিকমতো দেখতে পাইতাম না। টাকার অভাবে চিকিৎসা করাতে পারিনি। এখন বসুন্ধরা গ্রুপের সহায়তায় অপারেশন করাতে পারলাম। চোখে আবার ঠিকমতো দেখতে পাব।’ একই গ্রামের ৬০ বছর বয়সী সাফু জামাল বলেন, ‘গরিব মানুষ বলে চিকিৎসা করাতে পারছিলাম না। বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া রইল আমার চোখে আলো ফিরিয়ে দেওয়ায়।’

বসুন্ধরা আই হসপিটালের স্টোর অফিসার আবু তৈয়ব জানান, বসুন্ধরার বাসে ৪৮ জন রোগীকে নিয়ে আসা হয়েছে। রোগীদের যাতায়াত, থাকা-খাওয়ার ব্যয়ভার বসুন্ধরা গ্রুপ বহন করছে। এর আগে ব্রাহ্মণবাড়িয়ার চিনাই গ্রামে চক্ষু ক্যাম্প করে ৬০০ রোগীকে সেবা দেওয়া হয় জানিয়ে তিনি বলেন, অপারেশনের প্রয়োজন হওয়ায় এই ৪৮ রোগীকে সেবা দেওয়া হচ্ছে। হাসপাতালের ম্যানেজার এইচআরও অ্যাডমিনিস্ট্রেশনের মোহাম্মদ আহসান হাবীব বলেন, দুস্থদের সেবায় আগে থেকেই এ ধরনের প্রক্রিয়া চলছে। সারা দেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের মাধ্যমে ১ হাজার ৫০০-এর বেশি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর