শিরোনাম
রবিবার, ১৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

দেশকে ভালোবাসতে হবে মায়ের মতো : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

দেশকে ভালোবাসতে হবে মায়ের মতো : শিক্ষামন্ত্রী

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব ও জাতীয় শিশু-কিশোর সংগঠন শেখ রাসেল শিশু সংসদের যৌথ উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান -বাংলাদেশ প্রতিদিন

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নিজের মায়ের মতো দেশকে ভালোবাসতে হবে। নিজের ভাষাকে ভালো করে শিখতে হবে। শিশুরা ছোট ছোট ভালো কাজ করে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে। পরিবারে বাবা-মায়ের কাজে সহযোগিতা করতে পারে। মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের গড়ে তুলতে শিশুদের প্রতি আহ্বান জানান তিনি। জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব ও জাতীয় শিশু-কিশোর সংগঠন শেখ রাসেল শিশু সংসদের যৌথ উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বক্তব্যে মন্ত্রী বলেন, একজন মানুষের তিনজন মা থাকে- নিজের মা, নিজের দেশ ও নিজ মাতৃভাষা। এই তিন মায়ের মধ্যে নিজের মায়ের মতোই বাকি দুই মাকে বঙ্গবন্ধুর মতো ভালোবাসতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর মতোই দেশকে ভালোবাসেন। প্রধানমন্ত্রী চান সবাই ভালো থাকুক। সবাই খুশিতে থাকুক, সবাই ভালোভাবে কাজ করুক। এর আগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বক্তব্যে তিনি শিশুদের উদ্দেশে বলেন, শিশু শেখ রাসেল তোমাদের মতো হেসে-খেলে বেড়াত। এ দেশের কিছু বিপথগামী সেনা সদস্য ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শিশু শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যা করে।

জাতীয় প্রেস ক্লাবের সদস্যদের সন্তানসহ বিভিন্ন স্কুলের ২ শতাধিক শিশু এ প্রতিযোগিতায় অংশ নেয়। জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য, প্রদর্শনী ও শিশু শিক্ষা উপ-কমিটির আহ্বায়ক শাহনাজ বেগম পলির পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম। এ সময় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী ও ব্যবস্থাপনা কমিটির সদস্য রহমান মুস্তাফিজ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর