মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে আপৎকালীন সিটি বাস সার্ভিস চালু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

অটোরিকশা ধর্মঘটের কারণে জিম্মিদশা থেকে সাধারণ মানুষকে উদ্ধার করতে রাজশাহী নগরীতে আপৎকালীন চালু হয়েছে সিটি বাস সার্ভিস। গতকাল দুপুর থেকে নগরীর রেলগেট হতে কোর্ট, কোর্ট থেকে সাহেববাজার, নওহাটা থেকে সাহেববাজার, কাটাখালী থেকে কোর্ট রুটে ৩০টি বাস নামানো হয়েছে। রাজশাহী পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বিষয়টি নিশ্চিত করেছেন। তবে বিষয়টি সংকটের সময়ের জন্য।  দুপুর থেকে নগরীতে সিটি সার্ভিস বাস চলাচল করতে দেখা গেছে। এতে অটোরিকশা বন্ধ হওয়ার পর নগরীতে সাধারণ যাত্রীদের চলাচলে যে দুর্ভোগ তৈরি হয়েছিল, সেটি অনেকটা নিরসন হয়।

রবিবার সকাল থেকে অটোরিকশা চালকদের ধর্মঘট শুরু হলে চরম বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা। বিশেষ করে নগরীতে চলাচলকারী যাত্রীরা ব্যাপক দুর্ভোগে পড়েন।

অন্যদিকে ব্যাটারিচালিত অটোরিকশাগুলো এই সুযোগে ভাড়া বাড়িয়ে দেয়। যেখানে ২০ টাকার ভাড়া ছিল সেখানে আদায় করতে থাকে ৩০-৪০ টাকা। তারপরও সময়মতো অটোরিকশা পাচ্ছেন না যাত্রীরা। বিশেষ করে সকালে স্কুল-কলেজে যাতায়াতকারী শিক্ষার্থীরা বিপাকে পড়েন।

রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু জানান, অটোরিকশা চলাচল বন্ধ থাকার কারণে নাগরিক দুর্ভোগ কমাতে নগরীতে কিছু বাস চলাচল শুরু হয়েছে। তবে মঙ্গলবার (আজ) নগর ভবনে এ নিয়ে বৈঠক আছে। সেখানে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর