শিরোনাম
শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সাভারে কারখানায় সন্ত্রাসীদের হামলা তিনজন গুলিবিদ্ধ

সাভার প্রতিনিধি

সাভারে একটি সুতা তৈরির কারখানায় ভাড়াটে সন্ত্রাসীদের গুলিতে তিনজন গুলিবিদ্ধসহ ৩০ জন আহত হয়েছেন। সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকায় সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় বুধবার বিকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধরা হচ্ছেন, কারখানার ফ্লোর ইনচার্জ রিপন হোসেন, ড্রাইভার রফিক মিয়া ও জাহাঙ্গীর হোসেন। ঘটনার সুষ্ঠু তদন্ত নিশ্চিত করতে কারখানাটির সামনে বিক্ষোভ করেছে স্থানীয়রা। ওই কারখানা কর্তৃপক্ষ ঘটনার ৭ ঘণ্টা পর রাত সাড়ে ১১টায় সাংবাদিকদের কারখানায় প্রবেশ করতে দিয়ে বলেন, নানা অনিয়মের অভিযোগে ১৭ আগস্ট কারখানার চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) আনিসুর রহমানকে সব পাওনাদি বুঝিয়ে দিয়ে চাকরিচ্যুত করেন কর্তৃপক্ষ। বুধবার বিকালে সাবেক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) আনিসুর রহমান একটি মাইক্রোবাস যোগে ১৭ জন সন্ত্রাসীকে নিয়ে কারখানায় প্রবেশ করে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে রাখেন।

 এ সময় কারখানার ফ্লোর ইনচার্জ রিপন হোসেন, ড্রাইভার রফিক মিয়া ও জাহাঙ্গীর হোসেন ডাক চিৎকার ও চেঁচামেচি করলে সন্ত্রাসীরা তাদেরকে এলোপাতাড়ি গুলি ও ৩০ জনকে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা গুলির শব্দ শুনে সাভার মডেল থানা, শিল্প পুলিশ ও র‌্যাবকে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে ৫ জন সন্ত্রাসী ও কারখানার সাবেক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) আনিসুর রহমানকে আটক করেন। এসময় সন্ত্রাসীদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করে পুলিশ। পরে কারখানা কর্তৃপক্ষ গুলিবিদ্ধসহ আহতদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করেন। এদিকে কারখানার শ্রমিকদের পিটুনিতে কয়েকজন সন্ত্রাসীও গুরুতর আহত হয়েছে। এবিষয়ে কারখানার বর্তমান চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এমডি সারোয়ার হোসেন বলেন, আগের চেয়ারম্যানকে চাকরিচ্যুত করা হয়েছে, কি কারণে তিনি সন্ত্রাসীদের নিয়ে এসেছেন বিষয়টি আমরা বুঝতে পারছি না। এ সময় সাংবাদিকরা আটককৃত অভিযুক্ত কারখানার সাবেক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) আনিসুর রহমানের সঙ্গে কথা বলতে চাইলে কারখানা কর্তৃপক্ষ সাংবাদিকদের সেখান থেকে কৌশলে দ্রুত সরিয়ে দিয়ে রুমের দরজা আটকিয়ে দেন। এ বিষয়ে বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম মন্ডল বলেন, বিষয়টি ঘোলাটে, তাই আমি কিছু বুঝতে পারছি না। 

এ বিষয়ে সাভার মডেল থানার বিরুলিয়া পুলিশ ফাঁড়ির এস আই দিদার বলেন, এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে, আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর