সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের সংঘর্ষ তদন্তে কমিটি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের দুই দিনব্যাপী দফায় দফায় সংঘর্ষের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে সাত কার্যদিবসের প্রতিবেদন জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে। গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশ সূত্রে এই তথ্য জানা যায়। সূত্র জানায়, পাঁচ সদস্যের তদন্ত কমিটিতে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য ড. শেখ মকসেদুর রহমানকে আহ্বায়ক ও  প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীকে সদস্য সচিব করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অনুষদের ডিন এনএম রবিউল আওয়াল চৌধুরী, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান এবং বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. জিএম মনিরুজ্জামান।

তদন্ত কমিটির আহ্বায়ক ড. শেখ মকসেদুর রহমান বলেন, আমি এখনো কমিটির চিঠি হাতে পাইনি। চিঠি পেলে কমিটির অন্য সদস্যদের নিয়ে বসে পরিকল্পনা করব ও পরবর্তী পদক্ষেপ নেব। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বের করার জন্য সঠিক কর্মপন্থা বের করব।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কাজী নজরুল ইসলাম হলের নেতা-কর্মীরা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ৯ ও ১০ সেপ্টেম্বর দুই দিনব্যাপী দফায় দফায় চলা এই সংঘর্ষে দুই পক্ষের অন্তত ৩০ নেতা-কর্মী আহত হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর