শিরোনাম
বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
আদেশের অনুলিপি প্রকাশ

শামীমাসহ তিনজনকে ইভ্যালির বোর্ডে অন্তর্ভুক্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পুনরায় চালুর বিষয়ে নতুন বোর্ডে প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন, তার মা ও বোনের স্বামীকে অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। শামীমা নাসরিনের আবেদনের পরিপ্রেক্ষিতে ২৪ আগস্ট বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সম্প্রতি আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করা হয়েছে। গতকাল শামীমা নাসরিনের আইনজীবী আহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। আদেশে বলা হয়, ২২ সেপ্টেম্বরের বোর্ড সভায় শামীমা নাসরিন, তার মা ও বোনের স্বামীকে ইভ্যালি পরিচালনার বোর্ড সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হবে।

এই পরিচালনা পর্ষদে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের নিচে নয় এমন কর্মকর্তাকে স্বাধীন পরিচালক হিসেবে রাখতে বলা হয়েছে। এ ছাড়া নতুন বোর্ডে ই-ক্যাবের একজন প্রতিনিধি থাকবেন। তারপর আদালতের নিযুক্ত পরিচালনা বোর্ড চাইলে পদত্যাগপত্র জমা দিতে পারবে। আদালতের আদেশ বাস্তবায়ন করে ২৫ সেপ্টেম্বরের মধ্যে এফিডেভিট আকারে হাই কোর্টকে জানাতে বলা হয়েছে আদেশে।

ইভ্যালি পরিচালনার জন্য ২০২১ সালের ১৮ অক্টোবর আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দেন হাই কোর্ট। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, ওএসডিতে থাকা আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহম্মেদ, কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজকে বোর্ডের সদস্য করা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর