রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সিলেটে আওয়ামী লীগের কমিটি নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে গৃহদাহ দেখা দিয়েছে। সপ্তাহখানেক আগে ঘোষিত দুই সদস্যের কমিটি নিয়ে মুখোমুখি অবস্থানে আছে দুটি পক্ষ। এ নিয়ে গতকাল শহরতলির তেমুখীতে উভয়পক্ষ মিছিল নিয়ে মুখোমুখি হয়। তবে পুলিশ উভয়পক্ষকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখে। জানা গেছে, গত ২৩ অক্টোবর সদর উপজেলা আওয়ামী লীগের দুই সদস্যবিশিষ্ট কমিটি দেয় জেলা আওয়ামী লীগ। কমিটিতে সভাপতি হন নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক হন হিরণ মিয়া। পরদিনই এই কমিটি প্রত্যাখ্যান করে সদর উপজেলা আওয়ামী লীগের একটি পক্ষ। হিরণ মিয়াকে সাবেক বিএনপি নেতা হিসেবে অভিহিত করা হয়। এ নিয়ে গত মঙ্গলবার সংবাদ সম্মেলনও করে কমিটিবিরোধী পক্ষ। এদিকে, গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে কমিটির পক্ষে-বিপক্ষে মিছিল বের করা হয়। তবে সদরের তেমুখী এলাকায় আগে থেকেই অবস্থান নেয় পুলিশ। কমিটিকে স্বাগত জানিয়ে একটি পক্ষ তেমুখী পয়েন্ট থেকে মিছিল বের করে টুকেরবাজারে গিয়ে সভা করে। একই সময়ে কমিটি প্রত্যাখ্যানকারী পক্ষ স্থানীয় শাহ খুররম ডিগ্রি কলেজের সামনে থেকে মিছিল বের করে তেমুখীতে আসেন।

ওই সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। তবে মধ্যখানে ব্যারিকেড দিয়ে উভয়পক্ষকে আটকে দেয় পুলিশ। পরে উভয়পক্ষকে দুদিকে সরিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে এসএমপির জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা বলেন, দুটি পক্ষের কর্মসূচির খবর পেয়ে আগে থেকেই তৎপর ছিল পুলিশ। একপর্যায়ে উভয়পক্ষকে দুদিকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর