মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
মতবিনিময় সভায় বক্তারা

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ক্রয়ক্ষমতা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ তৃণমূল পার্টি আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি তাতে ক্রয়ক্ষমতা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। অথচ সরকারের মন্ত্রীরা কিছুদিন আগেও বলেছিলেন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন বলা হচ্ছে সংকটের কথা। এসব হাস্যকর কথা বলে জাতিকে দিশাহারা করা হয়েছে।

গতকাল রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ তৃণমূল পার্টির চেয়ারপারসন জুলিয়া আক্তার। আরও বক্তব্য রাখেন শেখ আসাদুল হক, মো. মাহফুজুর রহমান, এম এ গোলাম কিবরিয়া, শেখ কামরুল ইসলাম, আ. রশিদ প্রমুখ।

জুলিয়া আক্তার বলেন, রিজার্ভ কমার বিষয়টি আশঙ্কার। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে রিজার্ভের টাকায় পায়রা বন্দরের উন্নয়ন, সার ও খাদ্য কেনা হয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন, প্রায় ২০ কোটি মানুষের খাদ্য নিশ্চিতের চেয়ে উন্নয়ন জরুরি নয়।

তিনি বলেন, সরকারের বিভিন্ন বেসামাল বক্তব্যের কারণে তাদেরই ব্যবসায়ী সিন্ডিকেট দ্রব্যমূল্য বৃদ্ধি করে ফায়দা লুটছে আর তৃণমূল জনগণ তার খেসারত দিচ্ছে। এখন সাধারণ মানুষের হাপিত্তেস অবস্থা। এভাবে চলতে থাকলে চরম দুর্ভিক্ষ দেখা দেবে। এখনই সরকারের দৃঢ় পদক্ষেপ নেয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর