বুধবার, ৯ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

সিলেটজুড়ে অস্থিরতা, বেড়েছে খুনোখুনি

তুচ্ছ ঘটনায় হচ্ছে হত্যা, বাদ যাচ্ছেন না সাধারণ থেকে রাজনীতিবিদ

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সিলেটজুড়ে অস্থিরতা, বেড়েছে খুনোখুনি

সিলেট বিভাগজুড়ে হঠাৎ দেখা দিয়েছে অস্থিরতা। তুচ্ছ ঘটনায় ঘটছে খুনোখুনি। খুনের শিকার হচ্ছেন রাজনীতিবীদ থেকে শুরু করে সাধারণ মানুষও। ঘটছে অস্বাভাবিক মৃত্যুর ঘটনাও। এসব মৃত্যু ও খুনের ঘটনার রহস্য উদঘাটন এবং অপরাধীদের গ্রেফতারে পুলিশকে গলদঘর্ম হতে হচ্ছে। গত ৬ দিনে সিলেটে ৬টি হত্যাকান্ড  ঘটেছে। রহস্যজনক মৃত্যু হয়েছে আরও ৮ জনের। পুলিশ বলছে সামাজিক অস্থিরতা, অসিহষ্ণুতার কারণেই এরকম ঘটনা ঘটছে। হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও রহস্যজনক মৃত্যুর কারণ উদঘাটনে তাদের জোরদার তৎপরতা রয়েছে। লেনদেন নিয়ে গত ৬ নভেম্বর রাতে সিলেট নগরীর আম্বরখানা বড়বাজারের গোয়াইপাড়া সড়কের সামনে ছুরিকাঘাতে খুন হন জেলা বিএনপির সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক আ ফ ম কামাল। ছাত্রলীগ নেতা আজিজুর রহমান সম্রাটের নেতৃত্বে খুনের এই ঘটনা ঘটে বলে পুলিশের প্রাথমিক ধারণা। এ নিয়ে সিলেট নগরীতে ছাত্রলীগ-ছাত্রদল পাল্টাপাল্টি ধাওয়া হয়েছে। ভাঙচুর ও মোটর সাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। একই দিন সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের পেছনে সুরমা নদীর তীর থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়। পুলিশের ধারণা গুপ্ত ঘাতকরা ওই যুবককে খুন করে লাশ নদীর তীরে ফেলে রেখেছে। এখন পর্যন্ত ওই যুবক কিংবা ঘাতকদের পরিচয় সনাক্ত করা যায়নি। ৫ নভেম্বর কানাইঘাটে ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন মাসুম আহমদ নামের এক যুবক। কানাইঘাট উপজেলার বড়চতুল ইউনিয়নের চতুলবাজার দরবস্ত সিএনজি রিফুয়েলিং স্টেশনের পাশে ছুরিকাঘাতে মাসুম নিহত হন। ৪ নভেম্বর রাস্তা নিয়ে বিরোধের জের ধরে হবিগঞ্জের লাখাই উপজেলার পূর্ব বামৈ গ্রামের ইসহাক মিয়া (৭০) নামের এক বৃদ্ধ নিহত হন। একই দিন হবিগঞ্জের মাধবপুরে প্রেম সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ছুরিকাঘাতে আতিকুল ইসলাম মিশু নামের এক কলেজছাত্র নিহত হন। তিনি উপজেলার এক্তিয়ারপুর গ্রামের শামসুল হকের ছেলে ও মৌলানা আছাদ আলী ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। ২ নভেম্বর মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের উত্তর মাঝেরগাঁওয়ে জমি নিয়ে বিরোধে  ছোট ভাইয়ের হাতে খুন পুতুল সিংহ নামের এক ব্যক্তি। এদিকে, ৬ নভেম্বর সিলেট নগরীর পাঠানটুলা পল্লবী আবাসিক এলাকার সি-২৫ নম্বর বাসার ভিতর থেকে স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় থানায় দুটি মামলা হলেও রিপন তালুকদার ও শিপা দাস নামের ওই দম্পতির মৃত্যুরহস্য এখনো উদঘাটন করা সম্ভব হয়নি। ৩ নভেম্বর মৌলভীবাজার সরকারি কলেজে অনার্স পরীক্ষা শেষে কলেজের শেখ হাসিনা ভবনের সামনে কুলাউড়া সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী রাজন মিয়া মারা যান।

 তার মৃত্যুরহস্য এখনো উদঘাটন করা সম্ভব হয়নি। একই দিন সুনামগঞ্জের দিরাইয়ে ঝুমা আক্তার নামের ৯ম শ্রেণির এক ছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়। সে দিরাই ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।                                              

৫ নভেম্বর হবিগঞ্জের মাধবপুর মনতলা রেলস্টেশনের অদূরে পৃথক স্থান থেকে আনুমানিক ৭০ বছর বয়সী এক নারী ও অজয় অধিকারী নামের এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়। লাশ দুটি   ট্রেনে কাটা ছিল। কিভাবে ওই দুইজন ট্রেনে কাটা পড়লেন তা জানা যায়নি। ৬ নভেম্বর মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর রেলওয়ে স্টেশনের কাছ থেকে মধ্যবয়সী অজ্ঞাত এক ব্যক্তির খ বিখ  লাশ উদ্ধার করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর