মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

না ফেরার দেশে শিশুসাহিত্যিক আলী ইমাম

নিজস্ব প্রতিবেদক

না ফেরার দেশে শিশুসাহিত্যিক আলী ইমাম

না ফেরার দেশে পাড়ি জমালেন শিশুসাহিত্যিক আলী ইমাম। রাজধানীর ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বিকাল পৌনে ৬টার দিকে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। তাঁর ছেলে ডা. তানভীর ইমাম জানান, বাংলাদেশ মেডিকেল কলেজের হিমাগারে লাশ রাখা হয়েছে। আজ সকালে চ্যানেল আই প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদন ও নামাজে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাকে বাদ জোহর দাফন করা হবে। আলী ইমাম দীর্ঘদিন ধরে পক্ষাঘাত, নিউমোনিয়া ও নিম্ন রক্তচাপে ভুগছিলেন।

১৯৫০ সালের ৩১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ায় তাঁর জন্ম। বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন টিভি চ্যানেলে তিনি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া ১৯৯৮ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত দীর্ঘ সাত বছর তিনি ইউনিসেফের ‘মা ও শিশুর উন্নয়নে যোগাযোগ কার্যক্রম প্রকল্প’ পরিচালক ছিলেন। ওই দায়িত্ব পালনকালে অস্ট্রেলিয়ার মেলবোর্নে, জার্মানির মিউনিখে, ব্রাজিলের রিওতে অনুষ্ঠিত ‘চিলড্রেন মিডিয়া সামিটে’ যোগদান করেন।

শিশুসাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার (২০০১) এবং শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার (২০১২) ছাড়াও অনেক পুরস্কারে ভূষিত হন আলী ইমাম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর