মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

স্বচ্ছতা নিশ্চিতে কাজ করছে রাজউক : চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

স্বচ্ছতা নিশ্চিতে কাজ করছে রাজউক : চেয়ারম্যান

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান আনিছুর রহমান মিয়া বলেছেন, আমরা জনগণের চাহিদামতো সেবা দিতে পারছি না। এ জন্য লটারির মাধ্যমে বদলি করা হচ্ছে, যাতে সেবার মান বাড়ে। লটারির মাধ্যমে বদলি হলে তাদের কর্মস্পৃহা বাড়বে এবং কাজে উৎসাহী হবে। একই সঙ্গে বদলির স্বচ্ছতাও নিশ্চিত হয়েছে। শুধু এই কাজে নয়, সর্বস্তরে স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রাজউক। গতকাল সকাল ১০টায় রাজউকের মতিঝিল কার্যালয়ে ৬৭ জন ইমারত পরিদর্শককে লটারির মাধ্যমে বদলি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। লটারি শেষে সঙ্গে সঙ্গে অফিস আদেশ স্বাক্ষর করে তা জারি করা হয়েছে। নতুন পদায়িত পরিদর্শকরা আগামী রবিবার কর্মস্থলে যোগদান করবেন বলেও আদেশে জানানো হয়েছে। রাজউক চেয়ারম্যান বলেন, অনেকের মধ্যে অভিযোগ আছে তিনি তো অমুক ক্ষমতাশালী ব্যক্তির তদবিরে এসেছেন, তিনি কি কাজ করবেন। সে কারণে আমরা দেখলাম এভাবে বদলি করা যায় যেখানে সবাই সমান। এতে করে জনগণের কাছে বার্তা যাবে সে কারও লোক নয়। আপনারা দেখলেন কোনো ধরনের তদবির লাগেনি এই বদলির প্রক্রিয়া সম্পন্ন হতে।

অনুষ্ঠান শেষে পূর্বাচল ৩০০ ফুট রাস্তার নিরাপত্তার বিষয়ে করা এক প্রশ্নের জবাবে রাজউক চেয়ারম্যান বলেন, রাস্তার পাশে সড়ক বাতিগুলো লাগানোর কাজ চলমান রয়েছে। পুলিশের সঙ্গে আমাদের কথা হয়েছে, তারা জানিয়েছে পূর্বাচল এলাকায় দুটি পুলিশ ফাঁড়ি করবেন ওই এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে। তারা বলেছেন, থানায় যত ফোর্স থাকে ফাঁড়িতেও সেই পরিমাণে ফোর্স থাকবে। পুলিশকে আমরা দুই-এক দিনের মধ্যে জমি দিয়ে দেব ফাঁড়ি করার জন্য।

আনিছুর রহমান মিয়া বলেন, যারা এখানে প্লট কিনেছেন তাদের বাড়ি করার প্ল্যানের জন্য এগিয়ে আসতে অনুরোধ করছি। আশা করি, জনগণ দ্রুত পূর্বাচলে বাড়িঘর নির্মাণ শুরু করবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর