মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

প্রধানমন্ত্রী কক্সবাজার যাচ্ছেন কাল, জনসমুদ্রের প্রস্তুতি

কক্সবাজার প্রতিনিধি

প্রধানমন্ত্রী কক্সবাজার যাচ্ছেন কাল, জনসমুদ্রের প্রস্তুতি

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নতুনরূপে সেজেছে কক্সবাজার -বাংলাদেশ প্রতিদিন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আগামীকাল কক্সবাজার আসছেন। সকালে কক্সবাজার সৈকত ঘেঁষা মেরিন ড্রাইভের ইনানি-পাটোয়ারটেক এলাকায় তিন দিনব্যাপী আন্তর্জাতিক নৌশক্তি প্রদর্শন মহড়ার উদ্বোধন করবেন তিনি। এতে বিশ্বের ২৮টি দেশের ৪৩টি যুদ্ধজাহাজ অংশ নেবে। ওই দিন বেলা ৩টায় শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন সরকারপ্রধান শেখ হাসিনা। জনসভায় ভাষণ দেওয়ার আগে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে কক্সবাজারের ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে তার। পাঁচ লাখ লোকের সমাগমে জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে প্রস্তুতি নিয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী ২০১৭ সালের ৬ মে একই স্থানে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় গুরুত্বপূর্ণ ভাষণ প্রদান করেছিলেন। কক্সবাজারে ইতোমধ্যে তিনটি বড় মেগা প্রকল্পসহ ছোট-বড় ৭৭টি প্রকল্পের কাজ চলমান রয়েছে, যেখানে ব্যয় হবে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকা।

এর মধ্যে মহেশখালীর মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্প, দোহাজারী রামু হয়ে কক্সবাজার রেললাইন প্রকল্প ও আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন কাজ অন্যতম।

দীর্ঘদিন পর প্রধানমন্ত্রীর আগমনে স্থানীয় ও জেলা পর্যায়ের নেতা-কর্মীরা উজ্জীবিত। সরকারপ্রধানের আগমনে সড়ক থেকে শুরু করে সরকারি প্রতিষ্ঠানসহ সব দিকে এখন সাজ সাজ রব। তোরণ, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে প্রধান সড়ক থেকে শুরু করে শহরের গলি-উপগলি। নেতা-কর্মীদের প্রচার-প্রচারণায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে কক্সবাজারে। ওই দিন প্রধানমন্ত্রী নেতা-কর্মীদের উদ্দেশে কী বার্তা দেবেন তা শুনতে উন্মুখ হয়ে আছেন তারা। দলীয় প্রধান ও সরকারপ্রধান কক্সবাজারে আসবেন এ জন্য শহরের পাশাপাশি আট উপজেলার নেতা-কর্মীদের শুভাগমনের বার্তায় ছেয়ে গেছে সব সড়কের দুই পাশ।

ইতোমধ্যে প্রশাসনের পাশাপাশি দলীয় উদ্যোগে কক্সবাজার শহরের সমুদ্রসৈকত লাগোয়া শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে জনসভার প্রস্তুতি সম্পন্নের শেষ পর্যায়ে। পৌরসভার পক্ষ থেকে সিসি ক্যামেরা স্থাপন এবং প্রশাসনের পক্ষ থেকে নি-িদ্র নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জরুরি চিকিৎসাসেবা, জেলা আওয়ামী লীগ ও পৌরসভার পক্ষ থেকে খাওয়ার পানি সরবরাহ এবং পয়োনিষ্কাশনের ব্যবস্থা রাখা হচ্ছে। পাশাপাশি জনসভার শৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে বলে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মো. মুজিবুল ইসলাম জানান, জনসভাস্থল শেখ কামাল স্টেডিয়ামে নৌকা আকৃতির ৩ হাজার ৫০০ বর্গফুটের দৃষ্টিনন্দন মঞ্চ তৈরি করা হয়েছে। অতিথিদের জন্য এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে আরও দুটি মঞ্চ তৈরি করা হয়েছে, যেখানে কেন্দ্রীয় নেতা, জেলা নেতারা পৃথকভাবে অবস্থান নেবেন। মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজারে আসা মানেই জেলাবাসীর জন্য সুখবর। এবার প্রধানমন্ত্রী বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং সমাপ্ত হওয়া কয়েকটি প্রকল্পের শুভ উদ্বোধন করবেন। ওই দিন পাঁচ লাখ মানুষের সমাগম হবে। এটি হবে জেলার সর্ববৃহৎ জনসভা। এই জনসভা পরিণত হবে জনসমুদ্রে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর