মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

লুটেরাদের হাত থেকে দেশ বাঁচাতে পরিবর্তন প্রয়োজন : পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

লুটেরাদের হাত থেকে দেশ বাঁচাতে পরিবর্তন প্রয়োজন : পীর চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, দুর্নীতিবাজ ও লুটেরাদের হাত থেকে দেশ ও জনগণকে বাঁচাতে ইসলামই একমাত্র বিকল্প শক্তি। ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা ছাড়া দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয়। বিগত ৫১ বছরে যারা দেশকে দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে গড়ে তুলেছে আগামীতে তাদেরকে বর্জন করে আল্লাহভীরু নেতৃত্ব কায়েম করতে হবে। দুর্নীতিবাজ ও লুটেরাদের হাত থেকে দেশকে মুক্ত করতে হলে রাজনীতিতে একটি আদর্শিক পরিবর্তন প্রয়োজন। গতকাল ঢাকার ভাটারার একটি মিলনায়তনে দায়িত্বশীল প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব বলেন।

আরও বক্তব্য রাখেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, কে এম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা নেছার উদ্দিন প্রমুখ।

তিনি বলেন, মানুষ অধিকার বঞ্চিত, ন্যায়বিচার থেকে বঞ্চিত এমনকি ভোটাধিকার থেকেও বঞ্চিত। একটি স্বাধীন সার্বভৌম দেশে মানুষের ভোটাধিকার হরণ করে সরকার দেশে একদলীয় অঘোষিত বাকশাল প্রতিষ্ঠা করেছে। মানুষের মৌলিক অধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করতে রাজনীতিতে গুণগত ও আদর্শিক পরিবর্তন ছাড়া সম্ভব নয়। তিনি বলেন, স্বাধীনতার মূল লক্ষ্য অর্জনে সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় দুর্নীতি-দুঃশাসন মুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে গণমুখী আন্দোলন গড়ে তুলতে দায়িত্বশীলদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর