বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
রংপুর সিটি নির্বাচন

প্রার্থীদের সঙ্গে ব্যস্ত নির্বাচন কর্মকর্তারাও

নজরুল মৃধা, রংপুর

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। নির্বাচনের যাবতীয় প্রস্তুতির জন্য ব্যস্ত সংশ্লিষ্ট কর্মকর্তারাও। এখানে সব কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। ৩ হাজারের বেশি ইভিএম রংপুরে এসে পৌঁছেছে। ভোট কেন্দ্র ও কক্ষে সিসি ক্যামেরা স্থাপনের কাজও চলছে। তবে ২৭ ডিসেম্বর অনুষ্ঠেয় এ নির্বাচনে কত কেন্দ্র ঝুঁকিপূর্ণ সে তালিকা এখনো পায়নি সংশ্লিষ্ট অফিস। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২৩ ও ২৪ ডিসেম্বর মক ভোটিং হবে। প্রতিটি ওয়ার্ডে একটি করে ভোটার শিখন কেন্দ্র স্থাপন করা হয়েছে। নগরীর ৩৩টি ওয়ার্ডে ১৬ ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। ২৫ ডিসেম্বর রাত ১২টা থেকে ২৮ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

রসিক নির্বাচন উপলক্ষে ইসি রাশিদা সুলতানা আজ রংপুর সরকারি কলেজের অডিটোরিয়ামে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় করবেন। মোট ১ হাজার ৮০০ সিসি ক্যামেরা স্থাপনের কাজ প্রায় শেষের পথে। প্রিসাইডিং, সহকারি প্রিসাইডিং ও পোলিং অফিসারদের ইভিএম বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। নির্বাচনে ৯ মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ৬৮ এবং সাধারণ কাউন্সিলর ১৮৩ জনসহ মোট ২৬০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাপার মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, স্বতন্ত্র লতিফুর রহমান মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল, জাসদের শফিয়ার রহমান, জাকের পার্টির খোরশেদ আলম, স্বতন্ত্র মেহেদী হাসান।

নির্বাচন কর্মকর্তা আফতাব হোসেন বলেন, ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা এখনো হাতে পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর