সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

রাজধানীতে ৩৪ কেজি গাঁজাসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ৩৪ কেজি গাঁজাসহ দুজনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)। তারা হলেন- মো. মঞ্জুর আলম ও তরিকুল ইসলাম রাজন। গাঁজা ছাড়াও তাদের কাছ থেকে মাদক পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে। শনিবার সায়েদাবাদে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের টোল প্লাজার উত্তর পাশের ঢাল থেকে তাদের গাঁজাসহ গ্রেফতার করা হয়। গতকাল এসব তথ্য জানান ডিএনসির ঢাকা মেট্রোর (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।

তিনি বলেন, আমাদের কাছে তথ্য ছিল বিভিন্ন কোম্পানির কোমল পানীয় পরিবহনের আড়ালে একটি চক্র হবিগঞ্জ ও সিলেট থেকে গাঁজার বড় চালান সংগ্রহ করে। পরে ঢাকা, গাজীপুর ও সাভারের ডিলারদের কাছে পাইকারি দরে বিক্রি করছে। ওই চক্রটি গাঁজার একটি বড় চালান নিয়ে ঢাকায় প্রবেশ করবে এমন গোয়েন্দা তথ্য পাই।

 সায়েদাবাদের মেয়র হানিফ ফ্লাইওভারের সায়েদাবাদ টোল প্লাজার উত্তর পাশের ঢালে একটি কাভার্ড ভ্যানের (যশোর-ট-১১-৩৪৪৪) গতিরোধ করা হয়।

পরে ওই গাড়ি থেকে ৩৪ কেজি গাঁজাসহ মঞ্জুর ও রাজনকে গ্রেফতার করা হয়। তাদের হবিগঞ্জ থেকে গাঁজার চালানটি সংগ্রহ করে ঢাকায় সরবরাহ করার পরিকল্পনা ছিল। এর পূর্বেও তারা গাঁজার একাধিক চালান সরবরাহ করেছে বলে স্বীকার করেছে। মঞ্জুরের বাড়ি মাগুরা সদরে এবং রাজনের বাড়ি নীলফামারীর জলঢাকায়। মাদক আইনে তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা হয়েছে।

এদিকে, ডিএমপির ডিসি (মিডিয়া) মো. ফারুক হোসেন বলেন, শনিবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে ৪৮ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে ১ হাজার ৯৫১ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৮ গ্রাম হেরোইন, ২৭৬ বোতল ফেনসিডিল, ৫.২৫০ মি.লি. দেশি মদ ও ২৫ কেজি ৬৯০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। মাদক আইনে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৩৭টি মামলা করা হয়েছে।

সর্বশেষ খবর