বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সৈয়দ আশরাফের প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা

কিশোরগঞ্জে দোয়া ও আলোচনা সভা 

নিজস্ব প্রতিবেদক

সৈয়দ আশরাফের প্রতি  আওয়ামী লীগের শ্রদ্ধা

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে গতকাল বনানী কবরস্থানে তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান দলের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদসহ নেতৃবৃন্দ -বাংলাদেশ প্রতিদিন

গতকাল আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক মন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলামের চতুর্থ মৃত্যবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ঢাকার বনানী কবরস্থানে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদনসহ কিশোরগঞ্জ শহরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সৈয়দ আশরাফের পরিবারের সদস্যরা তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন। গতকাল সকালে সৈয়দ আশরাফুল ইসলামে কবরে দলের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ আওয়ামী লীগের নেতারা শ্রদ্ধা জানান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য শাহাবুদ্দিন ফরাজী, মারুফ আক্তার পপি, পারভীন জাহান কল্পনা, মরহুমের ছোট বোন সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিসহ অনেকে। পরিবার এবং সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি সংসদের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

কিশোরগঞ্জে আলোচনা সভা : আমাদের কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, কিশোরগঞ্জ শহরে সৈয়দ আশরাফুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল জেলা আওয়ামী লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে। সকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা। বিকালে দলের জেলা কার্যালয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, সহসভাপতি শেখ নূরুন্নবী বাদল প্রমুখ।

 কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু প্রমুখ।

সভায় সৈয়দ আশরাফুল ইসলামের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক আলোচনা করা হয়। বক্তারা সৈয়দ আশরাফুল ইসলামের মতো নীতি-আদর্শ বজায় রেখে রাজনীতি করার জন্য দলের সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। আলোচনা সভা শেষে সৈয়দ আশরাফুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

২০১৯ সালের ৩ জানুয়ারি থাইল্যান্ডের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন সৈয়দ আশরাফুল ইসলাম। কিশোরগঞ্জ-১ আসন থেকে তিনি পাঁচবার সংসদ নির্বাচিত হন।

সাবেক অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফ ২০০৭ সালে জরুরি অবস্থার মধ্যে শেখ হাসিনা গ্রেফতার হওয়ার পর দলের হাল ধরেন। পরে দুই মেয়াদে তিনি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের কাউন্সিলে তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর