রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকপ্রত্যাশীদের আবেদন আহ্বান

নিজস্ব প্রতিবেদক

সৃজনশীল কার্যক্রম উৎসাহিত করতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা, ২০২২ (সংশোধিত) জারি করা হয়েছে। সে অনুসারে ১২টি ক্ষেত্রে জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ব্যক্তি/দল/প্রতিষ্ঠানকে এ পদক দেওয়া হবে। এ জন্য আবেদন আহ্বান করে বিজ্ঞপ্তি জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে জানানো হয়, ২০২২ সালের (জানুয়ারি-ডিসেম্বর) কর্মকান্ড বিবেচনা করে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হবে। আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে জেলা/বিভাগ/মন্ত্রণালয় পর্যায়ের কমিটিতে আবেদন জমা দেওয়া যাবে। এ ক্ষেত্রে বিভিন্ন শর্তাবলি মানতে হবে। শর্তাবলি প্রতিপালন সাপেক্ষে অনলাইনে bpaa.mopa.gov.bd লিংক ব্যবহার করে আবেদন দাখিল করা যাবে।

শর্তগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা, ২০২২ (সংশোধিত) অনুসারে, সংশ্লিষ্ট কমিটি কর্তৃপক্ষের কাছে আবেদন অনলাইনে প্রেরণ করতে হবে। এ নীতিমালার ৮ নম্বর অনুচ্ছেদে বর্ণিত মনোনয়ন প্রেরণ ও বাছাই প্রক্রিয়া সম্পর্কিত বিধানাবলি যথাযথভাবে অনুসরণ করতে হবে। সংশোধিত নীতিমালা, আবেদনের ছক ও অনলাইন আবেদনের লিংক জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) পাওয়া যাবে। সরাসরি হার্ডকপিতে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

নীতিমালায় বর্ণিত আবেদনের ছক যথাযথভাবে পূরণ করতে হবে এবং ছকে অবদানের বস্তুনিষ্ঠ বর্ণনা থাকতে হবে। আবেদনের সপক্ষে প্রয়োজনীয় প্রমাণাদি অনলাইনে সংযুক্ত করা যাবে। প্রযোজ্য ক্ষেত্রে প্রকাশিত ভিডিও বা সংবাদের লিংক সংযোজন করা যাবে। জেলা, বিভাগ, মন্ত্রণালয়/বিভাগের সংশ্লিষ্ট বাছাই কমিটি কর্তৃক প্রাপ্ত আবেদনগুলো নীতিমালা অনুসারে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে যাচাই-বাছাই-পূর্বক অনুমোদিত কার্যবিবরণী (পিডিএফ ফরম্যাটে) নির্ধারিত সময়ের মধ্যে বর্ণিত অনলাইন সিস্টেমে আপলোড করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর