সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

টেকনাফে এবার অপহরণের শিকার চার কৃষক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে অপহরণের শিকার হয়েছেন চার কৃষক। ভুট্টাখেত পাহারা দেওয়ার সময় শনিবার রাতের যে কোনো সময় তাদের অপহরণ করা হয়। টেকনাফের হ্নীলা ইউনিয়নে এ ঘটনা ঘটে। এর আগে গত ডিসেম্বরে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউপির জাহাজপুরা পাহাড়ি ছড়ায় মাছ শিকারে গেলে কলেজ শিক্ষার্থীসহ আটজন অপহরণের শিকার হয়েছিলেন। পণ দিয়ে চার দিন পর তারা মুক্ত হন।

এবার অপহরণের শিকার কৃষকরা হলেন- হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার আবুল হোসেনের ছেলে আবদুস সালাম, গুরা মিয়ার ছেলে আবদুর রহমান, রাজা মিয়ার ছেলে মুহিব উল্লাহ ও আবদুল হাকিম। তারা রাতে ভুট্টাখেত পাহারা দিচ্ছিলেন।

অপহৃত আবদুস সালামের ভাই মুন্সি রফিক জানান, পাহাড়ের পাদদেশে তাদের ফসলের খেত আছে। যেখানে প্রায় প্রতিদিন পাহাড় থেকে হাতি নেমে ফসলের খেত নষ্ট করে ফেলে। তাই পাহাড়ি বন্যহাতি থেকে খেত রক্ষা করতে শনিবার রাতে পাহাড়ে যায় চারজন। তবে প্রতিদিনের মতো ভোরে ফিরে আসার কথা থাকলেও সকাল ১০টা পর্যন্ত তাদের কেউ বাড়ি ফিরেননি। তিনি পূর্ব অভিজ্ঞতা থেকে ধারণা করছেন, তার ভাইসহ চারজনকে অপহরণ করেছে ডাকাতরা। সকালে আমরা খেতে গিয়ে তাদের জুতা আর রক্তের দাগ পেয়েছি।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, চার কৃষককে অপহরণের খবর পেয়েছি। বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, অপহরণের খবর পেয়েছি। উদ্ধার অভিযানের জন্য দুটি টিম কাজ করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর