শিরোনাম
শনিবার, ১৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বিদ্যুতের বিল বন্ধ করে দেব : বুলু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, বিদ্যুতের যে দাম বৃদ্ধি করা হয়েছে, তা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। তিনি হুঁশিয়ারি দেন, প্রত্যাহার করা না হলে জনগণকে সঙ্গে নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলব এবং বিদ্যুতের বিল পরিশোধ করা বন্ধ করে দেব। বিদ্যুৎ বিল দেব না। তিনি গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে বক্তৃতা করছিলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে সম্পত্তি ক্রোকের নির্দেশের প্রতিবাদে গণতান্ত্রিক ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে গেছে উল্লেখ করে বুলু বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টি আসনও পাবে না। সে জন্য মামলা দিয়ে মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরানোর চেষ্টা করা হচ্ছে। মানুষ দেখতে চায় একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। কোনো তাঁবেদার রাষ্ট্র হিসেবে বাংলাদেশ দেখতে চায় না। কারও অধীনে বাংলাদেশ দেখতে চায় না। সরকারের উদ্দেশে বরকত উল্লাহ বুলু বলেন, দেশের মানুষ আপনাদের আর ক্ষমতায় দেখতে চায় না। বাঘের পিঠে সওয়ার হয়েছেন। বাঘের পিঠ থেকে নামতে হলে একটি রাস্তা আছে। সেই রাস্তা হলো খালেদা জিয়ার সঙ্গে যে বেয়াদবি করেছেন, অন্যায় করেছেন, তার জন্য মাফ চেয়ে, বাংলাদেশ একটি রাজনৈতিক পরিস্থিতির সৃষ্টি করা। পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা। বুলু বলেন, আজ ইউরোপীয় ইউনিয়ন থেকে, যুক্তরাজ্য থেকে, জাতিসংঘ থেকে, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বলা হচ্ছে বাংলাদেশের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। বাংলাদেশের ভোটের অধিকার নেই।

বাংলাদেশের মানুষকে বাঁচতে হলে তাদের ভোটের অধিকার দিতে হবে, ডিজিটাল কালাকানুন আইন প্রত্যাহার করতে হবে। সাবেক এই মন্ত্রী বলেন, আজ যে আন্দোলন হচ্ছে, এটা জনতার আন্দোলন। এটা বিএনপির আন্দোলন নয়, এটা ১৮ কোটি জনতার আন্দোলন। সব মানুষ ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতন ঘটাবে এবং বাংলাদেশে একটি নতুন সূর্য উদিত হবে।

গণতন্ত্র ফোরামের সভাপতি খলিলুর রহমানের (ভিপি ইব্রাহিম) সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, অধ্যাপক আলমগীর হোসেন, গণতন্ত্র ফোরামের তারেক মুন্সি, জাহাঙ্গীর আলম, ইসমাইল হোসেন খোকন, ইসমাইল হোসেন সিরাজী, সুজন, আমিনুর রহমান, হারুন অর রশিদ, আবদুল্লাহ আল নাঈম, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর