রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জিয়াউর রহমানের জন্মদিনে ১০ দিনের কর্মসূচি বিএনপির

নিজস্ব প্রতিবেদক

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি নিয়েছে বিএনপি। ১৭ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত এই কর্মসূচি পালন করা হবে বলে গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- ১৯ জানুয়ারি ভোর ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ, বিকাল ৩টায় রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা।  অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফাত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন। মির্জা ফখরুল জানান, জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে দৈনিক সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশিত হবে। ঢাকাসহ সারা দেশে জেলা, উপজেলা, মহানগর ও পৌরসভায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ ছাড়া রয়েছে ১৭ জানুয়ারি মহিলা দলের উদ্যোগে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ, ১৮ জানুয়ারি ছাত্রদলের রক্তদান কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দুস্থ শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, ছিন্নমূল শিশু-কিশোরদের মধ্যে শীতবস্ত্র বিতরণ, জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে এতিম শিশুদের মধ্যে পবিত্র কোরআন ও খাদ্য বিতরণ।

১৯ জানুয়ারি রাতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীর বিভিন্ন স্থানে গরিব ও অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হবে। ২০ জানুয়ারি জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে।

এ ছাড়া ২১ জানুয়ারি জাতীয়তাবাদী শ্রমিক দল ও ২২ জানুয়ারি মুক্তিযোদ্ধা দলের আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ এবং ২৩ জানুয়ারি কৃষক দলের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হবে। ২৪ জানুয়ারি যুবদল ও ২৬ জানুয়ারি স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর