সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বাজুসে যারা আছি সবাই একটি পরিবার : বাজুস প্রেসিডেন্ট

চট্টগ্রামে অফিস উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাজুসে যারা আছি সবাই একটি পরিবার : বাজুস প্রেসিডেন্ট

বাংলাদেশ জুয়েলার্স সমিতির প্রেসিডেন্ট বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বলেছেন, ‘বাজুসে যারা আছি, আমরা সবাই একটি পরিবার। আমরা সবাই মিলেমিশে এ শিল্পকে এগিয়ে নিয়ে যাব। আমাদের এই অগ্রযাত্রা সামনের দিকে এগিয়ে নিতে সবার একসঙ্গে কাজ করতে হবে।’ গতকাল নগরীর কোতোয়ালি থানার আরশী রঙ্গম টাওয়ারে বাংলাদেশ জুয়েলার্স সমিতি চট্টগ্রাম বিভাগীয় অফিসের ভার্চুয়ালি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। তিনি বাজুস চট্টগ্রামের ভবিষ্যৎ অগ্রযাত্রার সফলতা কামনা করে নবনির্মিত অফিসের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন বাজুস চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মৃণাল কান্তি ধর, সহসভাপতি সুধীর রঞ্জন বণিক, সিদুল কান্তি ধর, দিলীপ কুমার ধর, হারাধন মহাজন, বিপ্লব বসাক, লিটন কান্তি ধর, যীশু বণিক, সাধারণ সম্পাদক প্রণব সাহা, সাবেক সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান, অ্যাডভোকেট অমল কৃষ্ণ ধর, সহ-সম্পাদক কাজল বণিক, প্রদীপ গুহ, অমিত ধর, হিরণ¥য় ধর, সুকুমার দে, মো. শাহজাহান সিদ্দিকী, খোকন ধর, হাজী মোহাম্মদ নুরুল হক, সুজিত কুমার ধর, কোষাধ্যক্ষ প্রতাপ ধর, কার্যকরী সদস্য মিনা নাথ ধর, গোপী নাথ ধর, রুবেল কান্তি ধর, তপন কান্তি ধর, স্বপন চৌধুরী, রনি বণিক, মিন্টু ধর, শম্ভু ধর, রাজীব ধর তমাল, বরুণ হাজারী, বিপ্লব কান্তি ধর, স্বপন কুমার ধর, নুরুল আবছার চৌধুরী, রুপণ কান্তি ধর, শান্তনু বণিক, দিলীপ কুমার বণিক প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব নগরীর এস এস খালেদ সড়কের রীমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জুয়েলার্স সমিতি চট্টগ্রাম বিভাগের সভাপতি মৃণাল কান্তি ধরের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন ও গীতা পাঠ করা হয়। এরপর সমিতির প্রয়াত সদস্যদের স্মরণে শোক প্রস্তাব করেন বাজুস চট্টগ্রাম বিভাগীয় কমিটির কার্যকরী সদস্য শম্ভু ধর এবং বার্ষিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক প্রণব সাহা। তিনি বলেন, ‘আজকের দিনটি বাজুস চট্টগ্রাম শাখার জন্য একটি গুরুত্বপূর্ণ ও স্মরণীয় দিন। বাজুস চট্টগ্রাম শাখা এখন বিভাগীয় ভূমিকা পালন করে। সারা দেশে বাজুস বিভাগীয় ভূমিকায় চট্টগ্রাম কাজ করে যাচ্ছে। বর্তমান বাজুস সুসংগঠিত হওয়ার পেছনে যিনি মুখ্য ভূমিকায় আছেন, তিনি হচ্ছেন দেশের শীর্ষ শিল্পোদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর, যার অনুপ্রেরণায় ও নেতৃত্বে বর্তমান বাজুস আগের বাজুসের চেয়ে অনেক বেশি গতিশীল। আজকে আমরা গর্ব করে বলতে পারি আমাদের একটি আধুনিক অফিস রয়েছে, যা বাংলাদেশে স্বর্ণশিল্প মহলে বিরল।

এতে বক্তব্য রাখেন বাজুস চট্টগ্রামের সিনিয়র সহসভাপতি সুধীর রঞ্জন বণিক, সহসভাপতি লিটন কান্তি ধর, সাবেক সাধারণ সম্পাদক সুরেশ চন্দন ধর, সুদীপ কর্মকার ও মো. আলমগীর। এতে বক্তারা বলেন, ‘বাজুসের সম্মানিত প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারা দেশে স্বর্ণ ব্যবসায়ীরা নতুন করে জেগে উঠেছেন। বাজুস একটি মডেল ব্যবসায়িক সংগঠনে পরিণত হয়েছে। সায়েম সোবহান আনভীর নেতৃত্বে আছেন বলেই বাজুস আজ এত টাকা খরচ করে নতুন অফিস করার পরিকল্পনা গ্রহণের সাহস পেয়েছে। এক সময় স্বর্ণ ব্যবসায়ীরা নানাভাবে হয়রানির শিকার হতেন। কিন্তু বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর, চট্টগ্রামের সভাপতি বাবু মৃণাল কান্তি ধর ও সাধারণ সম্পাদক প্রণব সাহা নেতৃত্বে আসার পর থেকে এখন পর্যন্ত কোনো ব্যবসায়ীকে কারাবাস করতে হয়নি, কোনো ধরনের হয়রানির শিকার হতে হয়নি।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর