সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

দায়িত্বে অবহেলায় চাকরি গেল চার কর্মকর্তা-কর্মচারীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটি করপোরেশনের প্রকৌশল শাখার চার কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত করার নির্দেশ দিয়েছেন মেয়র সাদিক আবদুল্লাহ। একটি সড়ক পুনর্নির্মাণে অযৌক্তিক প্রাক্কলন তৈরি এবং নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের সুযোগ দেওয়ার অভিযোগে শনিবার রাতে ফেসবুক লাইভে এসে তিনি এই নির্দেশ দেন। অভিযুক্তরা হলেন- উপসহকারী প্রকৌশলী আরিফুর রহমান, সহকারী প্রকৌশলী (চুক্তিভিত্তিক) বাকীউল্লাহ, এস্টিমেটর (চুক্তিভিত্তিক) মো. শাওন আকন ও কার্যসহকারী (অস্থায়ী) শাহজাহাল। সূত্র জানায়, সিটি করপোরেশনের নিজস্ব অর্থায়নে সম্প্রতি প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ধান গবেষণা রোডের ৩.২৫ কিলোমিটার সড়ক কার্পেটিং কাজ শুরু হয়েছে। এদিকে, শনিবার বিকালে আকস্মিক ওই সড়কের নির্মাণকাজ পরিদর্শন করেন মেয়র। এ সময় তিনি নিম্নমানের ইটের ব্যবহার দেখে ক্ষুব্ধ হন।

ওই সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ থাকলেও পুরো ৩.২৫ কিলোমিটারে বড় বড় খানাখন্দ দেখিয়ে প্রয়োজনের তুলনায় প্রকৌশলীরা বাড়তি প্রাক্কলন তৈরি করে বলে সন্দেহ করেন মেয়র। ওই কাজে সম্পৃক্ত চার কর্মকর্তা-কর্মচারীকে রাতে নিজ বাসায় ডেকে তিরস্কার করেন তিনি।

এ বিষয়ে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, দায়িত্ব অবহেলার অভিযোগে প্রকৌশল শাখার চুক্তিভিত্তিক একজন সহকারী প্রকৌশলী, একজন উপসহকারী প্রকৌশলী (স্থায়ী), চুক্তিভিত্তিক একজন এস্টিমেটর এবং অস্থায়ী একজন কার্যসহকারীকে চাকরিচ্যুতের নির্দেশ দিয়েছেন মেয়র। তাদের প্রত্যেককে চাকরিচ্যুত করার চিঠি দেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর