শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পর্দা উঠল ‘কুরআনের নূর’ রিয়েলিটি শোর

সিলেট ও ময়মনসিংহে ইয়েস কার্ড পেল ৬০ জন

নিজস্ব প্রতিবেদক

কোমলমতি হাফেজদের কচি কণ্ঠে উচ্চারিত হলো পবিত্র কুরআনের ধ্বনি। গতকাল ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই সিলেট এবং ময়মনসিংহ আলোকিত হয়ে ওঠে কচিকাঁচা পবিত্র মুখগুলোর ঝলকে। এর মধ্য দিয়ে শুরু হলো হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর-পাওয়ার্ড বাই বসুন্ধরা’। দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় মেগা রিয়েলিটি শোটির আয়োজন করেছে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি। গতকাল একযোগে দুই বিভাগে প্রাথমিক বাছাইপর্বের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এতে উভয় বিভাগে ৩০ জন করে মোট ৬০ জন পেয়েছে ‘ইয়েস কার্ড’। সারা দেশে বিভিন্ন মাদরাসার অনূর্ধ্ব-১৫, পূর্ণ (৩০ পারা) হাফেজরা এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। হাফেজদের সম্মাননা জানানোর অংশ হিসেবে এই আয়োজন। যার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে আগামী রমজান মাসে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়নকে দেওয়া হবে ১০ লাখ টাকা। এ ছাড়া দ্বিতীয় পুরস্কার ৭ লাখ, তৃতীয় পুরস্কার ৫ লাখ, চতুর্থ ও পঞ্চম পুরস্কার ২ লাখ টাকা করে। সেরা দশের বাকি পাঁচজনও পাবে আর্থিক পুরস্কার এবং সম্মাননা। পর্যায়ক্রমে দেশের অন্যান্য বিভাগীয় শহর ও ঢাকা বিভাগের দুই অঞ্চলে অনুষ্ঠিত হবে অডিশন। এর মধ্যে মেঘনা (কুমিল্লা) ও চট্টগাম বিভাগে আগামী ১১ ফেব্রুয়ারি অডিশন হবে। রাজশাহী ও রংপুর বিভাগে অডিশন হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। খুলনা ও ফরিদপুরে (পদ্মা) অডিশন হবে ১৮ ফেব্রুয়ারি, বরিশালে ২০ ফেব্রুয়ারি। ঢাকা উত্তর ও দক্ষিণ জোনে যথাক্রমে আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি অডিশন হবে।

সিলেট : গতকাল সকাল ৭টা থেকে সিলেট জেলা পরিষদ প্রাঙ্গণ ও অডিটোরিয়াম প্রাণবন্ত হয়ে ওঠে হাফেজদের উপস্থিতিতে। প্রতিযোগিতায় নিবন্ধনের সঙ্গে যুক্ত স্বেচ্ছাসেবী শাহ মঞ্জুরুল হাকিম আয়ান বলেন, এখানে ১২টি বুথে নিবন্ধন কার্যক্রম চলে। ৩ শতাধিক হাফেজ অডিশনে অংশ নেয়। সেখান থেকে প্রথম পর্বের অডিশন শেষে ইয়েস কার্ড পেয়েছে ৩০ জন হাফেজ। ইয়েস কার্ড হাতে পেয়ে ৯ বছরের হাফেজ নুরুল আমিন বলে, ‘আমি খুব খুশি। ইনশা আল্লাহ আমি চূড়ান্ত পর্বেও বিজয়ী হব।’

ময়মনসিংহ : ময়মনসিংহ বিভাগে জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার প্রাথমিক বাছাইপর্বে প্রায় ৩০০ প্রতিযোগী অংশ নেয়। সাতটি বুথে ১৪ বিচারক প্রাথমিকভাবে তাদের বাছাই করে। অডিশনের পরে এদের মধ্য থেকে ৩০ জনকে বাছাই করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর