শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জাতিসত্তা নিয়ে ষড়যন্ত্র চলছে : চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও পীর চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতা চলছে। দেশের শিক্ষা-সংস্কৃতি ও জাতিসত্তা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। চলমান অস্থিরতা নিরসনে একমাত্র পথ হলো ইসলামকে বিজয়ী করা। এ লক্ষ্যে সব ইসলামী দলের সমন্বয়ে মজবুত ইসলামী প্ল্যাটফরম গড়ে তোলার আহ্বান জানান তিনি।

গতকাল সকাল ১০টায় চরমোনাইর বার্ষিক মাহফিলে ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় পীর চরমোনাই আরও বলেন, চরমোনাই মাহফিল হাক্কানি ওলামাদের মিলনমেলায় পরিণত হয়েছে।

 ওলামাদের সহযোগিতা থাকলে কোনো ষড়যন্ত্রই এই কাফেলা ধ্বংস করতে পারবে না ইনশা আল্লাহ।

দলের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, বর্তমান সরকারের ওপর সওয়ার হয়ে একদল নাস্তিক সিলেবাসের মাধ্যমে জাতিকে নাস্তিক বানানোর পাঁয়তারা করছে।

সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, শায়খ জাকারিয়া (রহ.) ইসলামী রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, দলের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. বেলাল নুর আজিজী ও খুলনা দারুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা মোশতাক আহমেদসহ অন্যরা বক্তৃতা করেন।

আগামী ১৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টায় পীর চরমোনাই আখেরি বয়ান ও মোনাজাতের মাধ্যমে এবারের মাহফিল সমাপ্ত করবেন।

মাহফিলে চারজনের মৃত্যু : এবার চরমোনাই মাহফিলে আসা মুসল্লিদের মধ্য থেকে ৪ জনের মৃত্যু হয়েছে। মাহফিলের মিডিয়া কমিটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। মাহফিল মাঠে মারা যাওয়া ব্যক্তিরা হলেন- নওগাঁ সদরের আবদুর রহমানের ছেলে হারুনুর রশীদ, ময়মনসিংহের ফুলপুরের মো. লিয়াকত মন্ডল, গোপালগঞ্জের মুকসুদপুরের তোফাজ উদ্দিন শেখের ছেলে রওশন শেখ এবং জামালপুরের মাদারগঞ্জের মৃত মাহামুদ মুন্সির ছেলে জামাল উদ্দিন। তাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে মাহফিল মিডিয়া কমিটি জানিয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর