শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

গণমাধ্যম দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে : শিক্ষামন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি

গণমাধ্যম দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে : শিক্ষামন্ত্রী

ইতিবাচক এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে গণমাধ্যম দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, যে কোনো সংবাদ পরিবেশনের আগে অবশ্যই যথাযথভাবে যাচাই-বাছাই করা উচিত। যাচাই-বাছাই না করে সংবাদ পরিবেশন করলে অনেক ক্ষেত্রে ব্যক্তি এবং দেশের বড় ক্ষতি হতে পারে। গতকাল ময়মনসিংহে ‘বাংলাদেশের প্রাণিসম্পদ খাত : সমস্যা ও সম্ভাবনা’ বিষয়ক এক গণমাধ্যম কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশিদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটু, গণমাধ্যম ব্যক্তিত্ব সৈয়দ ইশতিয়াক রেজা এবং সৈয়দ বোরহান কবীর।

এ ছাড়াও বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত এবং প্রাণিসম্পদ অধিদফতর কর্তৃক বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের প্রধান কারিগরি কর্মকর্তা ড. মো. গোলাম রব্বানীও অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অনুষ্ঠানের প্রথম ভাগে ছিল প্রশিক্ষণ কর্মশালা। দ্বিতীয় ভাগে ছিল সমাপনী পর্ব। সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই বাংলাদেশের গণমাধ্যম আজ উন্মুক্ত। তিনি বলেন, তথ্য অধিকার আইনের মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাণিসম্পদ খাতের কিংবা অন্যান্য খাতের যে উন্নয়নগুলো হয়েছে তা যদি গণমাধ্যমে উঠে আসে তাহলে অন্যরাও উপকৃত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর