মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

নিরাপত্তা চাইলেন সিলেটের উপজেলা চেয়ারম্যানরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সিলেটের উপজেলা পরিষদের চেয়ারম্যানরা। সারা দেশের উপজেলা পরিষদের চেয়ারম্যানদের নিরাপত্তা নিশ্চিতে সরকারি পদক্ষেপের দাবি জানিয়েছেন তারা। গতকাল সংবাদ সম্মেলন করে নিরাপত্তা নিশ্চিতসহ তিন দফা দাবি উত্থাপন করেছেন স্থানীয় সরকারের এ জনপ্রতিনিধিরা। বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগ ও জেলা শাখা সিলেট এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, ২০২০ সালে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর হামলার পর তাদের গানম্যান দেওয়াসহ নিরাপত্তা জোরদার করা হয়েছে। কিন্তু জনপ্রতিনিধি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যানদের সেভাবে মূল্যায়ন করা হয় না। ২৫ ফেব্রুয়ারি নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়। এ সময় হারুনের শরীরে চারটি গুলিবিদ্ধ হয়। তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। উপজেলা পরিষদের চেয়ারম্যানরা নিরাপত্তাহীনতায় ভুগলেও তাদের নিরাপত্তা নিশ্চিতে কোনো কার্যকর উদ্যোগ নেওয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে হারুন অর রশিদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি, উপজেলা পরিষদের চেয়ারম্যানদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগের সভাপতি আশফাক আহমদ। এ ছাড়া উপস্থিত ছিলেন- অ্যাসোসিয়েশনের সিলেট জেলা সভাপতি মোস্তাকুর রহমান, বিভাগীয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক আহমদ ও জেলা শাখার সাংগঠনিক সম্পাদক কামাল আহমদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর