রবিবার, ৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

খোকন-কাজলের নেতৃত্বে সুপ্রিম কোর্ট বারে নীল প্যানেল

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থী ঘোষণা করা হয়েছে। সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক প্রার্থী হিসেবে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষে মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল এ ঘোষণা দেন। সহ-সভাপতি পদে অ্যাডভোকেট হুমায়ুন কবির মঞ্জু, অ্যাডভোকেট সরকার তাহমিনা সন্ধ্যা, সহ-সম্পাদক পদে ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন, অ্যাডভোকেট মো. আব্দুল করিম, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট রেজাউল করিম প্রতিদ্বন্দ্বিতা করবেন। কার্যনির্বাহী সদস্য পদে অ্যাডভোকেট আশিকুজ্জামান নজরুল, অ্যাডভোকেট ফাতিমা আক্তার, অ্যাডভোকেট ফজলে এলাহি অভি, ব্যারিস্টার ফয়সাল দস্তগীর, অ্যাডভোকেট শফিকুল ইসলাম, অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান আহাদ ও অ্যাডভোকেট রাসেল আহমেদের নাম ঘোষণা করা হয়েছে।

এদিকে গত ২৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী ঘোষণা করা হয়। সভাপতি প্রার্থী হিসেবে বর্তমান সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির, সম্পাদক প্রার্থী হিসেবে বর্তমান সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলালের নাম ঘোষণা করা হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) ২০২৩-২০২৪ সেশনের কার্যকরী কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ ও ১৬ মার্চ বার নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর