বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

গুমের শিকার পরিবারের কান্না বৃথা যেতে পারে না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

গুমের শিকার পরিবারের কান্না বৃথা যেতে পারে না : ফখরুল

গুম-খুন, নির্যাতন-নিপীড়নের শিকার হওয়া ও শহীদ পরিবারদের কান্না কখনো বৃথা যেতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিজয় আমাদের হবেই। গতকাল দুপুরে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তিনি এ কথা বলেন। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে শহীদ, গুম ও নির্যাতনের শিকার ব্যক্তিবর্গের পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণের আয়োজন করে বিএনপি। এ সময় গুম, খুন শহীদ হওয়া ব্যক্তির স্বজনদের কথা শোনেন ও সমবেদনা জানান বিএনপি নেতারা। গুম হওয়া বাবার কন্যা সাফার কথা স্মরণ করিয়ে বিএনপির মহাসচিব বলেন, সাফার বলার পর কথা বলার কোনো অবকাশ থাকে না। তার একটি ছবি পৃথিবীজুড়ে ছড়িয়ে পড়েছে। এখানে গুম, শহীদ হওয়া অনেকের স্বজনরা বলেছেন, অনেক বছর ধরে তারা তাদের ভাইকে, বাবাকে দেখতে পান না, কথা বলতে পারেন না।

তিনি বলেন, মানবাধিকার লঙ্ঘন, গুম, খুন অভিযোগ তুলে যুক্তরাষ্ট্র, ইউরোপিয়ান ইউনিয়ন, জাতিসংঘ সবাই কথা বলছে। মার্কিন যুক্তরাষ্ট্র মানবাধিকার লঙ্ঘনের দায়ে ?র‌্যাবের সাত কর্মকর্তার বিরুদ্ধে স্যাংশন দিয়েছে। কিন্তু আমাদের দুর্ভাগ্য, এই কর্মকর্তাদের সরকার পুরস্কৃত করেছে। স্বাধীনতার পরবর্তী সময়ে এরা (আওয়ামী লীগ) সাদা গাড়িতে করে লোক তুলে নিয়ে গুম করেছে। শহীদ পরিবারদের কান্না কখনো বৃথা যেতে পারে না।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, জহির উদ্দিন স্বপন, শাম্মি আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর