মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

আহত-অসুস্থ পুলিশ সদস্যদের ডিএমপির আর্থিক অনুদান

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্তব্যরত অবস্থায় আহত ও অসুস্থ হয়েছেন এমন ১১৬ জন সদস্যকে চিকিৎসার জন্য আর্থিক অনুদান দিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। গতকাল দুপুর ১টায় ডিএমপি সদর দফতরে পুলিশ সদস্যদের মধ্যে অনুদানের এ অর্থ তুলে দেন তিনি। অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, আপনারা চিকিৎসার জন্য ১০ থেকে ১৫ লাখ টাকা খরচ করেছেন। সে তুলনায় আমাদের সাহায্যের পরিমাণ খুবই কম। আমাদের ইচ্ছা থাকা সত্ত্বেও আপনাদের চিকিৎসার সম্পূর্ণ অর্থ দিতে পারিনি। তার পরও আমাদের তহবিল থেকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার চেষ্টা করি। তিনি বলেন, অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে ২ লাখ টাকা পর্যন্ত অনুদান দিয়ে থাকি। এ ছাড়া ট্রাফিক কল্যাণ তহবিল, পুলিশ সদর দফতর ও বাংলাদেশ সরকারি কল্যাণ তহবিল থেকে আহত এবং অসুস্থদের মধ্যে আর্থিক অনুদান দেওয়া হয়।

ডিএমপি কমিশনার আরও বলেন, সুস্থ না থাকলে পৃথিবীর সমস্ত সম্পদ আপনার কাছে নিয়ে এলেও এর কোনো মূল্য নেই। তাই আমাদের শরীর সুস্থ রাখা দরকার। এ সময় সুস্থ থাকার প্রয়োজনীয় নির্দেশনা দেন তিনি।

১০ এপ্রিল ডিএমপি কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৭০তম সভা ডিএমপি সদর দফতরে অনুষ্ঠিত হয়। সভায় ১১৬ জন পুলিশ সদস্যের অনুকূলে ৪৮ লাখ ২০ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর