বুধবার, ৩১ মে, ২০২৩ ০০:০০ টা

কক্সবাজারে ৯ লাখ পিস ইয়াবা নিয়ে নারীসহ পাঁচ কারবারি ধরা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে পৃথক অভিযান চালিয়ে ৯ লাখ পিস ইয়াবাসহ পাঁচ মাদক কারবারি এবং মাদক মামলায় ২২ বছর আত্মগোপনে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। এর মধ্যে গতকাল ভোরে কক্সবাজারের টেকনাফে ৯ লাখ ইয়াবাসহ গ্রেফতার করা হয় পাঁচজনকে। তাদের মধ্যে এক নারী রয়েছেন। এ ছাড়া সোমবার মধ্যরাতে কক্সবাজার শহরের রুমালিয়ার ছড়া থেকে গ্রেফতার করা হয় মাদক মামলায় ২২ বছর আত্মগোপনে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে। গতকাল বিকালে র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন। তিনি জানান, টেকনাফ থেকে ৯ লাখ ইয়াবাসহ গ্রেফতাররা হলেন- টেকনাফ পৌরসভার জালিয়াপাড়ার আবদুল শুক্কুরের ছেলে আলমগীর হোসেন (১৯), আলমগীরের মা সোনা মেহের (৫৫), একই এলাকার সৈয়দ হোসেনের ছেলে আবুল বশর (২২), টেকনাফের হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল এলাকার সিরাজুল ইসলামের ছেলে মো. ফয়সাল (৩১), হ্নীলার জাদিরপাড়া এলাকার শামশুল আলমের ছেলে এমরান প্রকাশ লাদেন (২৮)।

র‌্যাব অধিনায়ক জানান, আটক পাঁচজন সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সদস্য। তাদের প্রধান আবুল বশর, গ্রেফতার নারী সোনা মেহের, মো. ফয়সাল ও এমরান প্রকাশ লাদেনের বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক মামলা রয়েছে।

কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া থেকে গ্রেফতার সাজাপ্রাপ্ত আসামি রশিদ আহমদ এলাকার হাজি আনোয়ারুল ইসলামের ছেলে। একটি মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রশিদ গত ২২ বছর ধরে আত্মগোপনে ছিলেন।

সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল মো. সাইফুল ইসলাম আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে ইয়াবা চালান আসার খবরে র‌্যাবের একটি টিম টেকনাফের জালিয়াপাড়ায় অভিযান চালায়। এ সময় ২ লাখ ইয়াবাসহ আলমগীর, সোনা মেহের ও আবুল বশরকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য মতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকা থেকে ৭ লাখ ইয়াবাসহ গ্রেফতার করা হয় অপর দুজনকে।

তিনি জানান, অপর অভিযানে কক্সবাজার শহর থেকে গ্রেফতার করা হয় ২২ বছর ধরে আত্মগোপনে থাকা মাদক মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামি রশিদ আহমদকে। এ ব্যাপারে ইয়াবাসহ গ্রেফতারদের বিরুদ্ধে মামলা দিয়ে টেকনাফ থানায় পাঁচজনকে সোপর্দ করা হয়েছে। সাজাপ্রাপ্ত আসামিকে কক্সবাজার সদর থানার পুলিশের মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর